জবিতে সাংবাদিককে মারধর করল ছাত্রলীগ কর্মী

0
76
জবি প্রতিনিধিঃঃ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আবারও সাংবাদিক লাঞ্ছিত করেছে ছাত্রলীগ। অাজ মঙ্গলবার প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে।ক্যাম্পাস সূত্রে জানা যায়, জবি শাখা ছাত্রলীগের বহিষ্কৃত প্রচার সম্পাদক আনিসুর রহমান শিশির ও তার কর্মীরা ‘বিডিমর্নিং’ এর জবি প্রতিনিধি ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রিফাত রাজকে মারধর করেছে।
পরে প্রক্টর অফিসে গেলে সেখান থেকে তাকে বের করে আবার মারধর করে শিশির। পরে সহকারী প্রক্টর মোস্তফা কামাল ও দর্শন বিভাগের সহকারী অধ্যাপক ড. হাফিজুল ইসলামের হস্তক্ষেপে সাংবাদিককে উদ্ধার করা হয়। এদিকে সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে তাদেরকে বিভিন্ন অশ্লীল ভাষায় গালিগালাজ করেন শিশির।
উল্লেখ্য, ইতোপূর্বে এই সাংবাদিক `অবৈধ কমিটি দিয়েই চলছে জবি ছাত্রলীগ, বাবা হয়েছেন সভাপতি-সাধারণ সম্পাদক’ এই শিরোনামে গত ১ ডিসেম্বর ২০১৬ তে একটি প্রতিবেদন প্রকাশ করে।
রিফাত রাজ বলেন, সংবাদ সংগ্রহের কাজে ক্যাম্পাসে আসি। কাজ শেষে প্রধান ফটক দিয়ে বের হওয়ার সময় শিশির ও তার কর্মীরা আমার উপর আতর্কিত হামলা করে। মাথায় কিল, ঘুষি দেয় ও মারধর করে। ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, এ ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটে থাকলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।
জবি প্রক্টর ড. নুর মোহাম্মদ বলেন, লিখিত অভিযোগ পেলে তদন্ত কমিঠি গঠন করে ব্যবস্থা গ্রহণ করা হবে।জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম বলেন, ছাত্রলীগ নামধারী যদি কেউ জড়িত থাকে তাহলে ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখ্য যে, জবি শাথা ছাত্রলীগের হাতে সাংবাদিক মাসুম বিল্লাহ, শাহ আলমও সংবাদ সংগ্রহ করতে গেলে তাদেরকে ইতিপূর্বে মারধরের  ঘটনা ঘটেছিল।
সাধারণ শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, `অবৈধ কমিটি দিয়েই চলছে জবি ছাত্রলীগ, বাবা হয়েছেন সভাপতি-সাধারণ সম্পাদক’ এই শিরোনামে প্রতিবেদন প্রকাশ করায় জবি ছাত্রলীগ তার উপর খিপ্ত রয়েছে।আর এই কারণে এটা ঘটেছে বলে জানান তারা।