বরকলে যথাযথ মর্যাদায় জাতীয় শোকদিবস উদযাপন

0
12

মো আরিফুল ইসলাম সিকদার

আজ ১৫ই আগস্ট -২০২৩ জাতীয় শোকদিবস উপলক্ষে বরকল উপজেলা পরিষদ মিলনায়তনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর এঁর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ পালন করা হয়।দিবটি উপলক্ষে বরকল উপজেলা প্রশাসন এর আয়োজনে আলোচনা সভা, যুব ঋণ বিতরন, রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাংকন ও আমার চোখে বঙ্গবন্ধু নিয়ে ভিডিও চিত্র তৈরির পুরুস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময়
বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয় এবং
আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মো: ইকবাল হাসান এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বরকল উপজেলা পরিষদের চেয়ারম্যান বিধান চাকমা,ভাইস চেয়ারম্যান শ্যাম রতন চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান সুচরিতা চাকমা, বরকল থানার অফিসার ইনচার্জ মো: নাসির উদ্দিনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা- কর্মচারী ও বিভিন্ন স্কুলের শিক্ষকমন্ডলী, ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভার শুরুতে
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে একটি আলোকচিত্র প্রদর্শনী করা হয়।

উক্ত আলোচনা সভায় বক্তরা বলেন, এই মহান ব্যক্তির জন্ম না হলে বাংলাদেশ পরাধীন থাকতো। আমার প্রিয় বাংলাদেশ, সেই মহা নায়ক ও বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর এঁর হত্যার মাধ্যমে খুনিরা স্বাধীন বাংলাদেশকে পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ করতে চেয়েছিলো, কিন্তু বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকল প্রতিবন্ধকতা ভেঙ্গে আজ উন্নত দেশ এর পথে এগিয়ে যাচ্ছে । তাই এই শোক দিবসে শোককে শক্তিতে রূপান্তর করতে হবে। জাতীর পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে একসাথে কাজ করার আহব্বান জানানো হয় স্যার।
এসময় উপজেলা যুব উন্নয়ন অধিদফতরের শাখা হতে ২১ জনের মধ্যে মোট ১৩ লক্ষ ১৫ হাজার টাকা যুব ঋণ বিতরণ করা হয়।