রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ আগুন: এখন পর্যন্ত নিহত ৩

0
3

উখিয়া উপজেলা প্রতিনিধি:কক্সবাজারের বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ভায়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে এখন পর্যন্ত ৩ জনের অগ্নিদগ্ধ লাশ উদ্ধার করেছে উদ্ধার কর্মীরা।

তবে মৃতদেহ গুলো আগুনে প্রচুর পরিমাণে পুড়ে যাওয়ায় নিহতদের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি। তবে কাঁটাতারের বেড়ার কারণে হতাহতের পরিমাণ বেড়ে যেতে পারে। নিরাপদ স্থানে সরে যেতে রোহিঙ্গাদের বাঁধা হয়ে দাঁড়িয়েছে কাঁটাতারের বেড়া।

বালুখালী ক্যাম্প ৮ডব্লিউতে অগ্নিকাণ্ডের এই ঘটনাটি ঘটে। সর্বশেষ খবর অনুযায়ী ৪ ঘন্টা ধরে চলা এই আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। তবে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

আজ(২২শে) মার্চ বিকাল পৌনে দুইটার সময় উখিয়াস্থ বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। প্রাথমিকভাবে ক্যাম্প ৮ডব্লিউতে আগুনের সূত্রপাত হলেও ক্যাম্প ৯ সহ কয়েকটি ক্যাম্পে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের উখিয়া, টেকনাফ, হোয়াইক্যং ও কক্সবাজার সহ ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে বলে জানিয়েছেন ক্যাম্প ইন-চার্জ মোহাম্মদ তানভীর।

এদিকে অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামসু-দৌজা বলেন, এই ক্যাম্পে দুপুরে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। তবে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে বলে জানিয়েছেন। এখনো এই আগুন নিয়ন্ত্রণে আসেনি এই আগুন বিস্তৃর্ণ ৫টি ক্যাম্পে ছড়ি পড়ছে,,,