রাজধানীর সাথে সিলেট ও চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ

0
3

সময়েরপাতা: ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে।রাজধানীর সাথে সিলেট ও চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ

আজ রোববার (২৮ মার্চ) ভোর থেকেই হরতালের সমর্থনে জেলা শহরের বিভিন্ন যায়গায় অবস্থান নেয় হেফাজতে ইসলামের নেতাকর্মী ও মাদরাসা ছাত্ররা।

এখন পর্যন্ত কোথাও কোনো বড় ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া না গেলেও শহরে যানবাহন চলাচল স্থগিত রয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা শহরের বিভিন্ন পয়েন্টে টহলরত অবস্থায় রয়েছে।

এদিকে হরতালের সমর্থনে সকাল ৮টায় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা শহরে মিছিল বের করেন। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক হয়ে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব অভিমুখে শেষ হয়। এরপর সেখানে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা সাজিদুর রহমান, ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার প্রিন্সিপাল মুফতি মুবারকউল্লাহ ও শিক্ষা সচিব শামছুল হক।

সকাল থেকেই হেফাজতকর্মীরা শহরের প্রধান সড়ক তোফায়েল আজম রোডে (টিএ রোড) বৈদ্যুতিক খুঁটি ও গাছের গুড়ি ফেলে তাতে অগ্নিসংযোগ করে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। এ ছাড়া হরতালের কারণে শহরের সকল দোকানপাট বন্ধ রয়েছে। জেলা সদর থেকে দূরপাল্লার বাস চলাচলও বন্ধ রয়েছে।

অন্যদিকে রোববার (২৮ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে আন্তঃনগর সোনার বাংলা এক্সপ্রেসে হেফাজতের নেতাকর্মীদের ইট-পাটকেল ছোড়ার ঘটনার জেরে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এর ফলে বিভিন্ন স্টেশনে ট্রেন আটকা পড়েছে।

জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রাম অভিমুখী আন্তঃনগর সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি সকাল সাড়ে ৯টার দিকে তালশহর এলাকায় আসার পর হরতাল সমর্থনকারীরা ট্রেনটিকে লক্ষ্য করে উপর্যুপরি ইট-পাটকেল ছুড়তে থাকে এতে করে ট্রেনের বিভিন্ন বগির জানালার কাঁচ ভেঙে যায়।

এছাড়াও জেলার আশুগঞ্জ উপজেলার গোলচত্বর এলাকায়ও রাস্তা অবরুদ্ধ করে রেখেছে বিক্ষোভকারীরা