সুনামগন্জের ছাতকে হেফাজতের নেতাকর্মী আটক

0
10

এলাহী নুর, সদর প্রতিনিধি, সুনামগঞ্জ : ছাতকে হেফাজতে ইসলামের কেন্দ্রিয় নেতা মামুনুল হকের সমর্থকদের ১৯জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার পর্যন্ত শহরের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। রবিবার গ্রেফতারকৃত জয়নাল আবেদীন (২৮), রাজন আহমদ (২৬), একরাম হোসেন (২২), সামছুদ্দিন (২৩), সুমন আহমদ (২০), আলী হোসেন (২৮), মোস্তাফিজুর রহমান ফাহিম (১৯), জনি আহমদ (১৯) ও আবুল হোসেন (৩০)কে সুনামগঞ্জ জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এদিকে রবিবার রাতে আরো ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে কয়েকজন ছাত্রদল নেতাও রয়েছে বলে জানা গেছে।

জানা যায়, পুলিশের উপর হামলা ও থানা ভাংচুরের ঘটনায় রোববার ছাতক থানার এসআই আনোয়ার মিয়া বাদী হয়ে ৯৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৯০০ জনের বিরুদ্ধে একটি পুলিশ এসল্ট মামলা (নং-০৫) দায়ের করেন। মামলার প্রেক্ষিতে শনি ও রবিবার সুনামগঞ্জের সিনিয়র পুলিশ সুপার, (ছাতক সার্কেল) বিল্লাল হোসেন ও ছাতক থানার অফিসার ইনচার্জ শেখ নাজিম উদ্দিনের নেতৃত্বে অভিযান চালিয়ে শহরের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করেন।

গ্রেফতারী অভিযানে ওসি (তদন্ত) মিজানুর রহমান, সেকেন্ড অফিসার হাবিবুর রহমান পিপিএমসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে রবিবার রাতে শহরের চরেরবন্দ এলাকার আব্দুল হান্নানের পুত্র আশরাফুল আলম (৩০), মৃত আবু সাইদের পুত্র শফিকুর রহমান (২৩), মৃত ইন্দার আলীর পুত্র ফাইম আহমদ রাব্বী (২১), মৃত নাসির উদ্দিনের পুত্র দেলোয়ার হোসেন (২৩), মেরাব আলীর পুত্র খালেক (২২), সিরাজ মিয়ার পুত্র শামীম আহমদ (২৫), আকিল আলীর পুত্র মহন মিয়া (২৮), মন্ডলীভোগ এলাকার হাজী নিজাম উদ্দিনের পুত্র তানভির আহমদ (২৫), আসাদুল্লাহ রায়হান (২২) এবং তাঁতিকোনা এলাকার সৈয়দ তিতুমীরের পুত্র সৈয়দ মেহেদী হাসান (২৫)কে গ্রেফতার করে পুলিশ।