শ্রীপুর মডেল থানার আয়োজনে ওপেন হাউস ডে‌ অনুষ্ঠিত ।

0
7

রাজিব প্রধান শ্রীপুর, গাজীপুর প্রতিনিধি ঃ-সেবা পুলিশের ধর্ম আর পুলিশ জনগনের বন্ধু। সর্বক্ষেত্রে পুলিশের এই শ্লোগান সফল এবং সার্থক করতে আধুনিক পুলিশিং ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে সারা দেশব্যাপী।

শ্রীপুর মডেল থানার আয়োজনে ওপেন হাউস ডে‌ অনুষ্ঠিত ।
শ্রীপুর মডেল থানার আয়োজনে ওপেন হাউস ডে‌ অনুষ্ঠিত ।

আর এ ব্যবস্থার মাধ্যমে সারা দেশের ন্যায় গাজীপুরের শ্রীপুর উপজেলাকে কমিউনিটি বিট পুলিশিং এর কার্যক্রমের মাধ্যমে বিভিন্ন ভাগে বিভক্ত করে পুলিশের সেবা প্রদান করে যাচ্ছে শ্রীপুর মডেল থানা প্রশাসন। তারই ধারাবাহিকতায় ৩১ আগষ্ট মঙ্গলবার সকাল ১১টায় শ্রীপুর মডেল থানার আয়োজনে, থানা প্রাঙ্গণে আয়োজন করা হয়েছে ওপেন ডে হাউস কর্যক্রম।

এসময় উপস্থিত ছিলেন শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার ইমাম হোসেন। পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহ্ফুজ ইমতিয়াজ ভূইয়া, পুলিশ পরিদর্শক গোলাম সারোয়ার (অপারেশন) শ্রীপুর মডেল থানা। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক মাসুদ আলম ভাঙ্গী সহ ৮ টি ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ ও কমিউনিটি পুলিশের সদস্যবৃন্দরা।

এসময় শ্রীপুর মডেল থানা ওসি খন্দকার ইমাম হোসেন নানা দিক নির্দেশনামুলক আলোচনা করেন উপস্থিত থাকা সাধারন জনগন ও বিটপুলিশিং ও গ্রামপুলিশের সাথে। তিনি বলেন, সাধারণ জনগনের কোন প্রকার সেবা এবং পুলিশি সহায়তা পেতে জনগনকে থানায় ছুটতে হবে না বরং প্রতিদিনই পুলিশ নির্দিষ্ট এলাকার জনগনের সাথে দেখা করবে।

ফলে স্ব স্ব এলাকার সচেতন মানুষেরা সন্ত্রাসী চুরাচালান, মাদক কারবারি, চুরি, ডাকাতি সহ নানা প্রকার তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করতে পারবে খুব সহজেই। এতে ঐ সব এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষা করা পূর্বের তুলনায় অনেক সহজ হবে বলে উল্লেখ করেন ওসি খন্দকার ইমাম হোসেন। তিনি আরো বলেন পুলিশের একার পক্ষে এলাকার শান্তি শৃঙ্খলা ও অপরাধ দমন করা সম্ভব নয়।

কারন পুলিশের চেয়ে এলাকার জনপ্রতিনিধি ও সচেতন ব্যক্তিরাই বেশি জানেন যে ঐ সকল এলাকায় কারা চোরাচালানী, মাদক বাণিজ্য বা সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত। তথ্য দিয়ে তাদেরকে পুলিশের কাছে চিহ্নিত করতে হবে বলে উল্লেখ করেন তিনি। সেই সাথে গ্রাম পুলিশকেও এ ব্যাপারে সহযোগিতা করতে হবে বলে জানান।

আপনারা সহযোগিতা করলে এর কোন প্রকার ব্যত্যয় ঘটবে না বলেও উল্লেখ করেন তিনি। তিনি বলেন আইন শৃঙ্খলা পরিস্থিতি পূর্বের তুলনায় এখন অনেক ভাল। আগামীতে আরো পরিবর্তন ঘটবে।