আত্রাইয়ে লকডাউনে ১’শ ৮৫ মামলা

0
2

তপন কুমার সরকার,আত্রাই(নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে লকডাউনে ১’শ ৮৫ মামলায় সাতাত্তর হাজার পঞ্চাশ টাকা জরিমানা আদায় করা হয়েছে। মামলা এবং জরিমানা ইউএনও ইকতেখারুল ইসলাম ও এসিল্যান্ড মনজুরুল আলম যৌথভাবে করেন। বৃহস্পতিবার দুপুরে ইউএনও অফিস এ তথ্য নিশ্চিত করেন ।
জানা যায়, করোনা মহামারিতে সংক্রমন ও মৃত্যুহার কমিয়ে আনতে ১ থেকে ১৪ জুলাই পর্যন্ত সরকার দুই দফায় চৌদ্দ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করেন। এতে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, সেনাবাহিনী, বিজিবি, আনছারসহ স্বেচ্ছাসেবক টিম একত্রে বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে কাজ করে। এ সময় এসিল্যান্ড সেনাবাহিনী ও বিজিবিকে সাথে নিয়ে ১ শত ৪৬ মামলায় ৬৯ হাজার ৭’শ এবং ইউএনও ৪১ মামলায় ৭ হাজার ৩ শত পঞ্চাশ টাকা আদায় করেন।
এসিল্যান্ড মনজুরুল আলম বলেন, কঠোর বিধিনিষেধ পালনে সরকারী নির্দেশনা অনুযায়ী জরিমানা করতে হয়েছে। মানুষের মধ্যে সচেতনতার যথেষ্ট অভাব রয়েছে।
ইউএনও ইকতেখারুল ইসলাম বলেন, সরকারী নির্দেশনা মোতাবেক এক হাজার সদস্য নিয়ে বিধিনিষেধ কঠোর হাতে দমন করা হয়েছে। মাস্ক ছারা অপ্রয়োজনে কেহ বাড়ীর বাহিরে বের হলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়েছে।