সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে স্বপ্নালোড়ন

0
3

আহমদ মানিক, ঢাকা:

অসহায় ও সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে স্বপ্নালোড়ন বাংলাদেশ নামক একটি সামাজিক সংগঠন। শুক্রবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ উপলক্ষে ঈদ সামগ্রী দেওয়া হয় । নানা রঙে সেজেছে ঢাকা। বাংলা নববর্ষের প্রথম দিনেই সুবিধাবঞ্চিতদের মুখে হাসি ফোটাতে দুই শতাধিক পরিবারের মাঝে ঈদ উপহার পৌঁছে দিয়েছে ‘স্বপ্নালোড়ন বাংলাদেশ’।

শনিবার (১৫ এপ্রিল) বিকেল ৩টা ধানমন্ডির নিউ মডেল বহুমুখী উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে ঈদ সামগ্রী বিতরণ করেন সংগঠনের সদস্যরা। পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে স্বপ্নালোড়ন বাংলাদেশের দুই শতাধিক শিক্ষার্থীদের ঈদের পোষাক, পরিবারের জন্য ঈদ সামগ্রী ও ইফতারের আয়োজন করেছে সংগঠনটি। জানা যায়, প্রতিটি পরিবারের জন্য পনের’শ টাকার উপহার সামগ্রী দেওয়া হয়। যেখানে ঈদের নতুন পোষাকসহ দেওয়া হয়েছে খাদ্য সামগ্রী চাল, ডাল, তেল, দুধ চিনি ও সেমাই। এছাড়াও সুবিধা বঞ্চিত সকলে ও সংগঠনের সদস্যরা একই সাথে ইফতার করেন। “ঈদের নতুন জামা ও খাবার সুবিধা নয়, ওদের অধিকার”।

এই স্লোগানকে সামনে রেখে অন্যান্য উৎসবের ন্যায় এ বছরও অসহায়, হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদের হাসি ভাগাভাগি করার লক্ষ্যে ঈদ সামগ্রী বিতরণ করেছে স্বপ্নালোড়ন বাংলাদেশ। এখানে প্রায় দু’শতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। স্বপ্নালোড়ন বাংলাদেশের মডারেটর জামান আশরাফ জানান, ‘গত ৮ বছর ধরে স্বপ্নালোড়ন বাংলাদেশ সুবিধাবঞ্চিত, অসহায়-হতদরিদ্র ও পথশিশুদের নিয়ে বিনামূল্যে শিক্ষা-কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এসকল শিশুদের মাঝে শিক্ষা-সামগ্রিও বিনামূল্যে বিতরণ করা হয়। এছাড়াও বিভিন্ন উৎসবকে সামনে রেখে তাদের মাঝে খাদ্য-সামগ্রি ও পরিধেয় পোষাক উপহার হিসেবে বিতরণ করা হয়। ধর্মীয় উৎসবকে ঘিরেও আনন্দ ভাগাভাগি করে নেওয়া হয় এসকল শিশুদের সাথে। তারই ধারাবাহিকতায় আজ পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে বাংলা নববর্ষের দিন সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ উপহারের আয়োজন করেছি।‘ এছাড়াও তিনি বলেন আগামীতেও তারা সকল উৎসবকে একই সাথে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে আরও ভালোভাবে উদযাপন করতে চান।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন প্রফেসর কামরুল হাসান তরফদার, সাবেক বিভাগীয় প্রধান নাক-কান-গলা, বিএসএমএমইউ, রাশেদুজ্জামান রাকিব, কন্টেন্ট ক্রিয়েটর, রাশেদ শিকদার, ম্যাজিসিয়ান ও কন্টেন্ট ক্রিয়েটর, ফারজানা জহির পমি, গীতিকার রবিউল ইসলাম জীবন। উক্ত আলোচনা সভায় এছাড়াও উপস্থিত ছিলেন, স্বপ্নালোড়ন বাংলাদেশের প্রতিষ্ঠাতা সদস্য ফয়সাল তিতুমীর, সভাপতি আরিফুল ইসলাম শাহাব,রাফসানজানি রানা, শাহীন রানা, ফারিয়া জান্নাত স্নিগ্ধা, মৌমিতা শারমিন নিশি, অমিরুল ইসলাম পিয়াস, জিনিয়া জাফরিন নিদ্রা, মেহেদি হাসান, যোবায়ের রহমান, শাহরিয়ার হোসেন প্রমুখ।