২১ দিন ব্যাপী আলোকসজ্জায় সজ্জিত থাকবে সিলেট নগরী

0
4

এস এম ইমাদ আহমদ সিলেট প্রতিনিধি :: আগামী ২৬ মার্চ, বাংলাদেশের জন্য পরম প্রাপ্তি আর অনন্য উচ্চতার একটি দিন। সেদিন এ দেশের মহান স্বাধীনতার অর্ধশত বছর পূর্ণ হবে। সিলেটসহ দেশজুড়ে বইবে অন্যরকম এক আনন্দের বন্যা।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, জাতীয় শিশু দিবস-২০২১ এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে সিলেট সিটি কর্পোরেশন নগরীজুড়ে আলোকসজ্জা করেছে।

নগর ভবন, সিলেট ক্বীন ব্রিজ, কাজিরবাজার সেতু, কোর্ট পয়েন্ট থেকে চৌহাট্টা সড়ক, সিলেট সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলরগণের কার্যালয়, সড়ক বিভাজক সহ গুরুত্বপূর্ণ স্থাপনায় আলোকসজ্জা করা হয়েছে।

৭ মার্চ ঐতিহাসিক দিবস থেকে শুরু করে স্বাধিনতার সুবর্ণ জয়ন্তী ২৬ মার্চ পর্যন্ত ২১ দিন ব্যাপি এই আলোকসজ্জায় সজ্জিত থাকবে সিলেট নগর।

এদিকে, বিভিন্ন রঙের ও বর্ণের এসব আলোকসজ্জা উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করেছে নগরীতে। মনকাড়া এমন আলোকসজ্জায় মুগ্ধ অনেকেই। এ মুগ্ধতায় ধর্ম-বর্ণ, ধনি-গরিব সবাই মিশে একাকার।

সন্ধ্যা থেকেই সিলেটের বিভিন্ন ভবনের সামনে ঘুরে ঘুরে বর্ণিল আলোকসজ্জা দেখে বেড়াচ্ছেন, কেউবা তুলছেন সেলফি। এ যেনো অন্যরকম পুলক। মনকড়া এমন আলোকসজ্জায় অন্যরকম আনন্দ সবার মাঝে।

নগরীর এ আলোকসজ্জা দেখে মুগ্ধ কর্মব্যস্ত মানুষও। অনেকে ঘুরে ঘুরে দেখছেন, আবার অনেকে সুন্দর এ দৃশ্য ক্যামেরায় ধারণ করছেন।

সিলেট নগরীর মিরাবাজার এলাকার বাসিন্দা জামিল আহমদ এ প্রতিবেদককে বলেন, আমাদের মহান স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হবে আগামী ২৬ মার্চ। এই পরম প্রাপ্তির মাসে নগরীতে যে আলোকসজ্জা করা হয়েছে তা আসলেই মনোমুগ্ধকর। এমন মনোমুগ্ধকর দৃশ্য আমার ভেতরে অন্যরকম এক ভালোলাগা ও আনন্দের জন্ম দিয়েছে।