রাণীনগরের ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন আজ

0
10

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : আজ ১১ নভেম্বর (বৃহস্পতিবার) নওগাঁর রাণীনগর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন।এবার চেয়ারম্যান পদে মোট ৪৮
জনসহ তিনটি পদে মোট ৪০২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন অবাধ,সুষ্ঠু,শান্তিপূর্ণ ও উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠানের লক্ষে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে।
রাণীনগর উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা (চলতি দ্বায়িত্ব প্রাপ্ত) রেজাউল করিম জানান,উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ,জাতীয় পার্টি, ইসলামি আন্দোলন বাংলাদেশ পার্টি ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৪৮জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত আসনে ৮৮ ও সাধারণ সদস্য পদে ২৬৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৮টি ইউনিয়নের ৭৪টি কেন্দ্রে মোট এক লক্ষ ৫১ হাজার ৭৩৪ জন ভোটার ভোট প্রয়োগ করবেন।
ভোটারদের মধ্যে পুরুষ ভোটার ৭৬হাজার ২০৪জন ও নারী ভোটার রয়েছেন ৭৫হাজার ৫৩০ জন। এর মধ্যে একডালা ইউনিয়নে ২২হাজার ৩৯৮,পারইল ইউনিয়নে ২১ হাজার ১৬৬,কালীগ্রাম ইউনিয়নে ২১হাজার ৬১৫,বড়গাছা ইউনিয়নে ১৭হাজার ৯৭২.খট্রেশ্বর রাণীনগর ইউনিয়নে ২০ হাজার ৪৭,কাশিমপুর ইউনিয়নে ১৫হাজার ৫৫৬,গোনা ইউনয়নে ১৬ হাজার ৬৮০ ও মিরাট ইউনিয়নে ১৬ হাজার ৩০০জন ভোটার রয়েছেন।
এদিকে রাণীনগর থানার ওসি মো: শাহিন আকন্দ জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উপজেলার ৭৪টি কেন্দ্রের মধ্যে ৪৩ টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ রয়েছে। এর মধ্যে ৮টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনায় নেয়া হয়েছে।
তিনি জানান,ভোটাররা ভোট দিয়ে নিরাপদে বাড়ী ফিরতে পারেন এবং অবাধ,সুষ্ঠু,শান্তিপূর্ণ ও উৎসব মূখর পরিবেশে ভোট গ্রহন শেষ করতে ব্যপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। পুলিশ,র‌্যাব,বিজিবি,আনছার বাহিনীর পাশা-পাশি সাদা পোষাকেও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন সার্বক্ষনিক দ্বায়িত্ব
পালন করবেন। এছাড়া জুডিশিয়াল ও এক্সিকিউটিভ
ম্যাজিস্ট্রেট,মোবাইলটিম,স্টাইকিং ফোর্স এবং কুইক রেসপোন্স টিম মাঠে থাকবে।