আত্রাইয়ে ভ্রাম্যমান আদালতে ১লক্ষ টাকা জরিমানা

0
1

আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম সাজা প্রদান করা হয়েছে। গতকাল শুক্রবার সন্ধায় উপজেলার মেসার্স কেএনএস ভাটার ম্যানেজার ও শ্রমিক সর্দ্দারকে সাজা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইকতেখারুল ইসলাম ।

আত্রাইয়ে ভ্রাম্যমান আদালতে ১লক্ষ টাকা জরিমানা
আত্রাইয়ে ভ্রাম্যমান আদালতে ১লক্ষ টাকা জরিমানা

জানা যায়,আত্রাই নদীর মোল্লাপাড়া গ্রাম সংলগ্ন এলাকা হতে অবৈধ ভাবে গুলবর হোসেনের ভেঁকু দিয়ে মেসার্স কে এন এস ইট ভাটায় মাটি কাটা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ইউএনও ঘটনা স্থলে যান। খবর পেয়ে ভেঁকুর মালিক ও ড্রাইভার পালিয়ে যায়। এসময় ভাটা ম্যানেজার জাহেদুল ইসলাম ও শ্রমিক সর্দ্দার আব্দুস ছামাদকে আটক করেন।

তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দুটি আইনে আটককৃতদের বিরুদ্ধে এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম সাজা প্রদান করেন ইউএনও।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম বলেন, সরকারী অনুমতি ব্যতীত নদী খনন ও মাটি ক্রয়-বিক্রয় সম্পূন্ন অবৈধ। আইন অমান্য করে নদী থেকে মাটি কেটে ভাটায় নেয়ার অপরাধে দু’জনকে সাজা দেওয়া হয়। পরে সাজার টাকা পরিশোধ করায় তাদেরকে মুক্তি দেওয়া হয়েছে।