করুনায় আক্রান্তে নেত্রকোণায় ১ম মৃত্যু

0
10

বিপুল জামান লিখন,নেত্রকোণা প্রতিনিধি

নেত্রকোণার মদনে করোনায় আক্রান্ত হয়ে শুক্রবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রাশিয়া আক্তার (৩৫) নামের একগৃহবধূ চিকিৎসাধীন অবস্থা মারা যায় রাশিয়া আক্তার উপজেলার মদন সদর ইউনিয়নের কুলিয়াটি দক্ষিণপাড়া গ্রামের আগর আলীর স্ত্রী।
স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, রাশিয়া আক্তার কিছুদিন ধরে লিভার সিরোসিস রোগে ভুগছিলেন। চিকিৎসার জন্য তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে যান। করোনার লক্ষণ থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ করোনা পরীক্ষা দেন।

হাসপাতালের রিপোর্ট অনুযায়ী ১৮ জানুয়ারি তিনি করোনা শনাক্ত হন। ২১ জানুয়ারী ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার মৃতদেহ রবিবার মদন উপজেলার নিজ বাড়িতে দাফন করা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ জানান, করোনায় আক্রান্ত হয়ে মদনের এক ব্যাক্তি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। আক্রান্ত হয়ে মারা যাওয়ার ব্যাক্তির পরিবারের লোকজনদের কোয়ারান্টাইন নিশ্চিত করার জন্য উদ্যেগ নেওয়া হয়েছে।

রোববার উপজেলার আসমা বাজার এলাকায় মাস্ক না পড়ার দায়ে ১টি মামলায় ৫শ টাকা জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম.মাজহারুল ইসলাম।
পাশা-পাশি তিনি করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সংক্রমণ রোধে সচেতনতা সৃষ্টির বিষয়ে জানতে উপজেলা নির্বাহী নির্বাহী অফিসার, এস.এম. মাজহারুল ইসলাম বলেন, সংক্রমণ থেকে রক্ষায় স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্ক ব্যবহার বাধ্যতামূলক। তাই সরকারি নির্দেশনা বাস্তবায়নে সচেতনতা মূলক প্রচারণা চলছে। এতেও জনগণ মাস্ক ব্যবহার ও স্বাস্থ্য বিধি না মানলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে। আমি আজ উপজেলার মডেল মোড়, বারহাট্টা পূর্ব বাজার ও আসমা বাজারে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করেছি।

এ সময় সদর ইউনিয়নের চেয়ারম্যান কাজী সাখাওয়াত হোসেন উপস্থিত ছিলেন।