শ্রীপুরে করুনা সংক্রমণে মসজিদ ভিত্তিক আলোচনা করেন (ওসি অপারেশন) গোলাম সারোয়ার

0
0

রাজিব প্রধান,শ্রীপুর,র(গাজীপুর)প্রতিনিধিঃ-

মহামারি করুনা সংক্রান্তে ঢাকা রেঞ্জ বাংলাদেশ পুলিশের পক্ষে মসজিদ ভিত্তিক বিভিন্ন সচেতনতা মুলক আলোচনা ও প্রচারনা করেন ওসি অপারেশন, গোলাম সারোয়ার, শ্রীপুর মডেল থানা।

সাম্প্রতিক সময়ে করুনার প্রকোপ বেড়ে যাওয়ায় কারনে , ঢাকার রেঞ্জ ডিআইজি জনাব হাবিবুর রহমান এর দিক নির্দেশনায়, ঢাকারেঞ্জের আওতায় সকল জেলার জনগণকে করুনার এই উর্ধগতির সময় ঘরে থাকা এবং সরকার কর্তৃক ঘোষিত লকডাউনে স্বাস্থ্য বিধি মেনে চলার আহব্বান জানানো হয়।
এরই ধারাবাহিকতায়, ঢাকা রেঞ্জের আওতায় ১৩ টি জেলার ৯৬ টি থানার অধীনে থাকা মসজিদে, সংশ্লিষ্ট ইউনিটের পুলিশ অফিসারগণ মসজিদ ভিত্তিক প্রচারনার অংশ হিসেবে করুনা কালে সচেতনতামূলক বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

ঢাকা বিভাগীয় ডিআইজি হাবিবুর রহমান মহোদয়ের নির্দেশক্রমে, ঢাকা রেঞ্জের অধীনে সকল ভারপ্রাপ্ত কর্মকর্তা ও বিট পুলিশের দায়িত্ব প্রাপ্ত অফিসারগন শুক্রবার জুমা নামাজের প্রাক্কালে মসজিদে আগত মুসল্লীগনের উদ্দেশ্যে করোনা মহামারীর এই কঠিন সময়ে জনগনের করুনা মহামারি সংক্রান্ত বিষয়ে সচেতনতা মুলক বক্তব্য উপস্থাপন করেন।

তারই ধারাবাহিকতায় গাজীপুরের শ্রীপুর থানার (ওসি অপারেশন) গোলাম সারোয়ার কেওয়া পূর্ব খন্ড বেপারী বাড়ি জামে মসজিদে শুক্রবার জুমা নামাজের প্রাক্কালে করুনা ভাইরাস সংক্রমণে নানা দিক নির্দেশনামুলক আলোচনা করেন। এসময় গোলাম সারোয়ার উপস্থিত থাকা মুসল্লীদের উদ্দেশ্যে বলেন,

জনগনকে জরুরি প্রয়োজন ছাড়া বাহিরে না যাওয়ার অনুরোধ করা হলো। সামাজিক দুরত্ব বজায় রেখে লোকসমাগম এড়িয়ে চলা,ও হাট বাজারে, চায়ের দোকানে অহেতুক আড্ডা না দেয়া সহ বিভিন্ন সরকারি বিধিনিষেধ মেনে চলতে অনুরোধ জানানো হয়। এ ছাড়া সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে ও ঘন ঘন হাত ধোয়া, হ্যান্ড সেনিটাইজার ব্যবহার করার পরামর্শ দেন মসজিদে উপস্থিতরত পুলিশ কর্মকর্তা ও সদস্যরা। তাছাড়া সাধ্যমত পুষ্টিকর খাবার বেশি বেশি খাওয়ার পরামর্শও দেন তিনি । জ্বর সর্দি কাশি হলে অবহেলা না করে নিকটস্থ হাসপাতালে এসে করুনা টেষ্ট করার জন্য অনুরোধ করেন গোলাম সারোয়ার।

সকল নাগরিককে করুনা মহামারীতে তার নিকটস্থ ্অসহায়, দরিদ্র ও কর্মহীন লোকদের পাশে দাঁড়ানোর আহ্বান করেন এই পুলিশ অফিসার। সেই সাথে ৯৯৯ এ ফোন করেও নিতে পারবে জরুরি সেবা, ৩৩৩ সরকারি তথ্য ও সেবা সহ বিভিন্ন সুজুগসুবিধা ।