অটোরিকশা আর মোটর বাইকের মুখোমুখি সংঘর্ষে বৃদ্ধের মৃত্যু। 

0
2

রাজীব প্রধান, গাজীপুর ঃ-সড়ক-মহাসড়কে নামলেই দুর্ঘটনার শিকার হওয়ার শঙ্কা থাকবেই। এই যেন পথচারী-যানবাহনের যাত্রীদের করুন নিয়তি। এই দুর্ঘটনা থেকে নিষ্কৃতি মিলবে কবে, তাও জানে না কেউ।

অটোরিকশা আর মোটর বাইকের মুখোমুখি সংঘর্ষে বৃদ্ধের মৃত্যু। 
অটোরিকশা আর মোটর বাইকের মুখোমুখি সংঘর্ষে বৃদ্ধের মৃত্যু।

এরই মধ‌্যে দেখা দিয়েছে নতুন বিপাক। শুক্রবারসহ যেকোনো ছুটির দিনে বা ঈদ সহ অন‌্যান‌্য দিনের চেয়ে সড়ক দুর্ঘটনা পরিমাণ বেশি। প্রাণহানিও বেশি। কিন্তু ছুটির দিনে কেন বাড়ছে দুর্ঘটনা-প্রাণহানি? যার উওর হয়তো আমরা জানি। কিন্তু রুখতে পারছিনা এই সমস্ত মর্মান্তিক সড়ক দুর্ঘটনা।

যান্ত্রিক জীবনে এমনই এক যন্ত্রের চাকায় পিষ্ট হয়েছেন বৃদ্ধ আয়াত আলী।গাজীপুরের শ্রীপুর থানাধীন বরমী ইউনিয়ন পাঠানটেক গ্রামের মোঃ আয়াত আলী (৭০)পিতাঃমৃত নাগর আলীর ছেলে, মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে।

ঘটনা সূত্রে জানাযায়, উক্ত ব্যাক্তি ময়মনসিংহ জেলার পাগলা থানায় বেড়াতে গিয়ে অটোরিকশা সাথে মোটরসাইকেল সংঘর্ষ মুখোমুখি সংঘর্ষ হয়ে মারা গিয়েছে।

চলতি বছরের (২০২১) ৯ জানুয়ারি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে যাত্রী কল্যাণ সমিতি জানিয়েছে, ২০২০ সালে সড়ক দুর্ঘটনায় ৬ হাজার ৬৮৬ জন নিহত হয়েছেন। এরমধ‌্যে ছুটির দিনগুলোতে ফাঁকা রাস্তায় যানবাহনের বেপারোয়া গতির কারণে বেশি প্রাণহানি ঘটছে।

‘দ্রুতগতিতে গাড়ি চললে অনেক সময় চালক ব্রেক কষতে পারেন না। এই কারণে ফাঁকা রাস্তাগুলোয় দুর্ঘটনার পরিমাণ বেশি। মহাসড়কে দুর্ঘটনার প্রধান কারণ নসিমন-করিমন, ভটভটি, ইজিবাইক। মহাসড়কে দুর্ঘটনা কমাতে হলে এসব বাহন বন্ধে আইনের কঠোর প্রয়োগ নিশ্চিত করতে হবে।