ব্রাহ্মণবাড়িয়ায় আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি অনির্দিষ্টকালের জন্য স্থগিত

0
1

রেলওয়ে স্টেশনে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পূর্বাঞ্চল রেলপথে চলাচল করা সকল ট্রেনের ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে নির্ধারিত যাত্রাবিরতি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। শনিবার (২৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় রেলওয়ে পূর্বাঞ্চলের নিয়ন্ত্রণকক্ষের বরাত দিয়ে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষকে এ নির্দেশনার কথা জানানো হয়েছে।

উল্লেখ্য, প্রতিদিন নিয়মিতভাবে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট এবং ঢাকা-নোয়াখালী রেলপথে চলাচলকারী ১৪টি আন্তঃনগর ট্রেন ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতি করে।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন মাস্টার মো. শোয়েব আহমেদ জানিয়েছেন, পূর্বাঞ্চল রেলওয়ের নিয়ন্ত্রণ কক্ষ থেকে আমাদের জানানো হয়েছে, ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির এই স্থগিতাদেশ অনির্দিষ্টকালের জন্য বহাল থাকবে। তবে মেইল ট্রেনের ব্যাপারে কোনো নির্দেশনা আমরা পাইনি। যারা আন্তঃনগর ট্রেনের টিকিট কেটেছেন তাদের টিকিটের মূল্য ফেরত দেওয়ার ব্যবস্থা করা হবে।

এর আগে, গতকাল শুক্রবার (২৬ মার্চ) বিকেল ৩টা থেকে জেলা সদরের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে বিক্ষোভমিছিল, ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে মাদ্রাসা ছাত্ররা। বিকেল সাড়ে ৩টার দিকে জেলা সদরের ভাদুঘর এলাকায় টায়ার জ্বালিয়ে কুমিল্লা-সিলেট মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয় তারা।

এরপর বিকেল ৪টার দিকে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এরপর সিভিল সার্জনের কার্যালয়, জেলা প্রশাসকের ডাকবাংলো সহ বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ করে বিক্ষোভকারীরা। স্টেশনে অগ্নিসংযোগের ঘটনায় ঢাকার সঙ্গে চট্টগ্রাম-সিলেটের রেল যোগাযোগ সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। ৭ ঘণ্টারও অধিক সময় পর তা স্বাভাবিক হয়।