বরকলে জমি দখলের জের ধরে মোতালেবের পরিবার কতৃক অসহায় নারীকে নির্যাতন

0
0

মো আরিফুল ইসলাম,রাঙ্গামাটি: আজ ৪ই মে রোজ মঙ্গলবার আনুমানিক ১০ ঘটিকার সময় বরকল উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মো মোতালেব মুন্সির পরিবার কতৃক ৪ নং ভুষনছড়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বাসীন্দা বিউটি বেগমকে বেদমভাবে মারের অভিযোগ উঠেছে।

বরকলে জমি দখলের জের ধরে মোতালেবের পরিবার কতৃক অসহায় নারীকে নির্যাতন
বরকলে জমি দখলের জের ধরে মোতালেবের পরিবার কতৃক অসহায় নারীকে নির্যাতন

এ বিষয়ে ভুক্তভোগী উক্ত মহিলার ছেলে মো শামীম জানান,বিগত অনেকদিন যাবত মোতালেব ও তার পরিবার আমার মা”কে বিভীন্নভাবে অত্যাচার করে যাচ্ছে।এ বিষয়ে অত্র এলাকার মেম্বার চেয়ারম্যান থেকে শুরু করে প্রশাসনসহ সবাই অবগত আছেন।

তারা অবৈধভাবে জোড় করে আমার মায়ের জমিসহ আনসার ও ভিডিপি ক্লাবের সমগ্র জমি জাল দালিল করে জোড় দখল করে খাচ্ছে।মোতালেব যে ব্যাক্তির কাছ থেকে জমি কিনেছে তাকে একাধিকবার হাজির করতে বলা হলেও তিনি ব্যার্থ হন

এ বিষয়ে অত্র এলাকার সকল ভিডিপি”রা তার বিরুদ্ধে একাধীকবার বিভীন্ন দপ্তরে লিখিত অভিযোগও দিয়েছেন।আজ আমরা কেউ বাড়িতে ছিলাম না সেই সুযোগে মোতালেবের পরিবারের লোকজনকে দিয়ে আমার মায়ের ওপড় অমানুষিক নির্যাতন করছেন।আমরা বিষয়টি প্রশাসনসহ বিভীন্ন গোয়েন্দা সংস্থাকে ইতিমধ্যেই অবগত করেছি।

 

 

এ বিষয়ে আহত বিউটি বেগম বলেন,তারা দীর্ঘদিন ধরে আমার জমির একাংশ জোড় করে দখল করে খাচ্ছে।উক্ত জমি নিয়ে আমি কোর্টে তাদের বিরুদ্ধে মামলাও করেছি।এরপর কানুনগো এসে উক্ত জমিতে সমাধান না হওয়া পর্যন্ত ওদের প্রবেশ করতে নিষেধ করেছেন।

কিন্তু তারা তা না শুনে একাধীকবার আমার জমিতে ঢুকে নারিকেল সুপারী সহ বিভীন্ন জিনিস চুড়ি করে নিয়ে যায় এবং মারধোর করে।আজকেও তারা জমিতে ঢুকে আমার ভোগ দখলকৃত জমি থেকে নারিকেল পাড়ার চেষ্টা করলে আমি বাধা দেই। এসময় তারা আমাকে মাটিতে ফেলে বেদমভাবে মারধোর করেছেন।

 

উক্ত ঘটনার প্রত্যেক্ষদর্শীর জেলি বেগম জানান,আমরা ঘটনাস্থলে গিয়ে দেখি মোতালেবের বউসহ বাকিরা মিলে বিউটি বেগমকে মাটিতে ফেলে বেদমভাবে মারধোর করতেছে।আমরা যাবার পর তারা তাকে ছেড়ে দিয়ে চলে যায়।

 

 

এ বিষয়ে আনসার ভিডিপি দল নেতা মো শামসুল আলম মুঠোফোনে জানান,মোতালেবের দখলকৃত জমিটি আনসার ভিডিপি ক্লাবের।বিষয়টি নিয়ে আমরা একাধীকবার উর্ধতন কর্মকর্তাদের অবগত করেও এখন পর্যন্ত কোন সুরাহা পাই নাই।

 

এ বিষয়ে ভুষনছড়া ইউপি চেয়ারম্যান মো মামুনর রশিদ জানান,বিষয়টি আমরা ইতিমধ্যে অবগত হয়েছি।উক্ত জমিটির প্রায় অধিকাংশই আনসার ভিডিপি ক্লাবের।কিছু দুষ্কৃতীকারী জাল দলিল করে সেটা জোড় করে দখলের চেষ্টা করছেন।বিষয়টি তদন্ত সাপেক্ষে যথাযত ব্যাবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।