বউ এনে না দেয়ায় যুবকের আত্মহত্যা

0
0

এ.এইচ রিপন, চকরিয়া কক্সবাজার:  কক্সবাজারের চকরিয়া পৌরসভার মৃত্যুর আগে সবার উদ্দেশ্যে কিছু কথা লিখে জহিরুল ইসলাম রানা (২১) নামের যুবক কিছু কথা লিখে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে।

বুধবার (৭ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে চকরিয়া পৌরসভার ৬ নং ওয়ার্ডের মগবাজার মাষ্টার পাড়া (খামারপাড়া) গ্রামে ঘটেছে এ ঘটনা। যুবক রানা ওই এলাকার নূর নবী সওদাগরের বড় ছেলে। আত্মহত্যা ঘটনায় কাউকে দায়ী না করতে সে আগেভাগে কিছু কথা লিখে গিয়েছে। পরিবার সদস্যরা তাঁর কক্ষ থেকে হাতের লেখা কাগজটি উদ্ধার করেছে।

সেই কাগজে যুবক রানা তার আদরের ছোট ভাইটিকে সুনজরে দেখার জন্য বাবার প্রতি আকুতি জানিয়েছে। ঘটনার খবর পেয়ে রাতেই চকরিয়া থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করেছে। পরিবার ও প্রতিবেশি লোকজনের বরাত দিয়ে স্থানীয় সমাজকর্মী এনামুল হক মঞ্জু বলেন, বউ এনে দেয়ার জন্য পিতাকে অনেক বার বলেছে যুবক রানা।

তাতে গুরুত্ব দেয়নি পিতা নূর নবী সওদাগর। বরং নিজের ব্যবসা প্রতিষ্ঠান চাউলের দোকানে সারাক্ষণ খাটাতো। এই যন্ত্রণা থেকে আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মুহাম্মদ যোবায়ের বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ময়নাতদন্তের জন্য মরদেহ আজ বৃহস্পতিবার কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হবে। পরিবারের সিদ্বান্তে পরবর্তী আইনী প্রদক্ষেপ নেওয়া হবে।