প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে রাঙামাটির বরকলে দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

0
1

আরিফুল ইসলাম,রাঙ্গামাটি জেলা প্রতিনিধি:

আজ ২৭শে জুন রোজ সোমবার রাঙামাটি জেলার বরকল উপজেলাতে গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগীতায় বরকল উপজেলা অডিটোরিয়াম কক্ষে দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো জুয়েল রানার সভাপতিত্বে উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান বিধান চাকমা,ভাইস চেয়ারম্যান শ্যাম রতন চাকমা,মহীলা ভাইস চেয়ারম্যান সুচরিতা চাকমা,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো সুলতান আহমদ,প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস ছালাম,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো আব্দুল কাইয়ুম খান,মহীলা বিষয়ক কর্মকর্তা আনুকা খীসা
ইউপি চেয়ারম্যান সুবিমল চাকমা, প্রভাত কুমার চাকমা,তরুন জ্যোতি চাকমা,বরকল প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মো আরিফুল ইসলাম ও সহ সভাপতি নিরত বরন চাকমা, রাগীব রাবেয়া কলেজের অধ্যক্ষ নৈচিং রাখাইন,বরকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রভাত বিন্দু চাকমা,আনসার ভিডিপি কর্মকর্তা মাজাহারুল ইসলাম,পুলিশ কর্মকর্তা এস আই মোজাম্মেল হক,১২ বিজিবি প্রতিনিধি মো মামেন, প্রাথমিক শিক্ষক প্রতিনিধি কামরুল হাসান,ভু্ষনছড়া ইউপি প্রতিনিধি আব্দুস ছবুর তালুকদার,আওয়ামী নেতা নাছিড় উদ্দিন মহারাজ,মো শহীন আলম,আবুল কালাম,আবু বক্কর বিএনপি নেতা রুহুল আমিন মেম্বারসহ বিভীন্ন দপ্তরের দায়িত্বরত কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।এছাড়াও উক্ত কর্মশালায় অনলাইনের মাধ্যমে রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক মো মামুন যুক্ত ছিলেন।

কর্মশালায় উক্ত বিষয়াবলী নিয়ে বিষদ আলোচনায় বক্তারা বলেন,প্রধানমন্ত্রীর বিশেষ দশটি উদ্যোগ স্বল্পোন্নত হতে উন্নয়নশীল আর উন্নয়নশীল থেকে আমরা উন্নত রাষ্ট্রের পথে হাটছি। দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আরো অনেক উদ্যোগ আছে। তবে তাঁর বিশেষ দশটি উদ্যোগ বাঙ্গালী জাতির ভাগ্যোন্নয়নে বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রে বদলে দিয়েছে। এসব উদ্যোগকে আরো বেশি গুরুত্ব দিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগের মধ্যে রয়েছে, আমার বাড়ি আমার খামার,আশ্রায়ণ প্রকল্প,ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন কার্যক্রমসমূহ, সবার জন্য বিদ্যুৎ,সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা,বিভিন্ন ভাতা চালু ও বৃদ্ধিকরন। তারা আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীনদের জন্য জমি ও ঘর দিয়েছেন। তারা জননেত্রী শেখ হাসিনার দশটি উদ্ভাবনী উদ্যোগ সকলের সামনে তুলে ধরার এবং সেগুলো পুরোপুরিভাবে বাস্তাবায়িত করার জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।