লংগদু’র বাইট্টাপাড়া বাজারে আগুনে পুড়ে ভস্মীভূত ১৪ টি দোকান

0
3

আরিফুল ইসলাম সিকদার: রাঙ্গামাটির  লংগদু উপজেলার বাইট্টাপাড়া বাজারে আগুন লেগে পুড়ে ছাই হয়েগেছে বাজারের বেশ কিছু দোকান। সোমবার দিবাগত (২৯ আগস্ট) ভোর রাত প্রায় ৪ টার সময় বাজারে মামুনের ফার্নিচারের দোকান থকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে ।

আগুন লাগার সাথে সাথে নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস, পুলিশ সেনাবাহীনি আনসার ও স্থানীয়রা কাজ করে। বাইট্টাপাড়া বাজার কমিটির সভাপতি সোহরাফ হোসেন জানিয়েছেন,আগুনের লেলিহানে প্রায় ৩ কোটি টাকার অধিক ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা হচ্ছে। এতে বাইট্টাপাড়া বাজারের ছোট বড় ১৪টি দোকান ও ০৩ টি বসতবাড়ি সম্পূর্ণ আগুনে পুড়ে যায়।এর মধ্যে ১৩জন প্লট মালিক, ৩ জন বসতবাড়ির মালিক রয়েছে। যার মধ্যে মুদির দোকান ০২ টা, কোকারীজ ০২ টা, ভেরাইটিজের ০১ টা , চায়ের দোকান ০১ টা,ফার্নিচারের ০৮ টি দোকান। লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দীন বলেন, খবর পেয়ে আমরা ঘটনা স্থলে আসি, ততক্ষণে আগুনের লেলিহান চারদিকে ছড়িয়ে পড়ে।

তিনি বলেন এর আগেও বাইট্টাপাড়া বাজারে আগুন লেগেছিলো, এবিষয়ে যথেষ্ট সচেতনতার প্রয়োজন। লংগদু জোনের জোন অধিনায়ক লে. কর্নেল হিমেল মিয়া পিএসসি এবং মেজর আশফিকুর রহমান এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি বি-টাইপ টহল দল আগুন লাগার সাথে সাথেই ঘটনা স্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। জোন অধিনায়ক বলেন ঘটনাটি খুবই দুঃখজনক। এর আগেও এমন ঘটনা ঘটেছে এবিষয়ে সকলকে সচেতন হতে হবে। লংগদু ফায়ার সার্ভিসের কর্মকর্তা সেলিম বলেন, আগুন লাগার সাথে সাথে আমরা ঘটনা স্থলে আসি, বিদ্যুৎ এর এর কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে, প্রায় ৩৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি এবং ১ঘন্টার মধ্যে সম্পূর্ণ আগুন নিবাতে সক্ষম হই।