প্রথিতযশা সাংবাদিক হাসান শাহরিয়ারের জীবনাবসান

0
0

সময়ের পাতা:জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি এবং বাংলাদেশের প্রথিতযশা সাংবাদিক জনাব হাসান শাহরিয়ার করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না —রাজউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৬ বছর। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসার ও ফুসফুসের সংক্রমণ সহ আরো বিভিন্ন শারিরিক জটিলতায় ভুগছিলেন।

প্রথিতযশা সাংবাদিক হাসান শাহরিয়ারের জীবনাবসান

করোনায় আক্রান্ত হয়ে গতরাতে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শনিবার (১০ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে রাজধনীর ইমপালস হাসপাতালে ত্যাগ করেন। পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে হাসান শাহরিয়ারের অবস্থার ব্যাপক অবনতি হলে তাকে প্রথমে ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়।

পরে অবস্থা বেগতিক হওয়ায় তাকে আনোয়ার খান মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিইউতে ভর্তির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়। কিন্তু কোথাও আইসিইউ বেড না পাওয়ায় রাত দেড়টায় তাকে রাজধানীর ইমপালস হাসপাতালে স্থানান্তর করা হয়।

সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি আজ মারা যান তিনি। তিনি জাতীয় প্রেসক্লাব ও কমনওয়েলথ জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ও দৈনিক ইত্তেফাকের নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

দৈনিক ‘সানে’র সম্পাদক এবং পাকিস্তানের দৈনিক ডন পত্রিকার সিনিয়র রিপোর্টার ছিলেন। মার্কিন যুক্তরাষ্ট্রের বিখ্যাত সাময়িকী ‘নিউজ উইক‘ সহ বিভিন্ন আন্তর্জাতিক মিডিয়ায় কাজ করেছেন। সিলেটের সুনামগঞ্জে জন্ম নেওয়া এই খ্যাতনামা সাংবাদিক সিলেট বিভাগীয় সাংবাদিক সমিতির প্রধান উপদেষ্টা ছিলেন।