পেকুয়া উপজেলা আইন শৃঙ্খলা কমিটি সভা অনুষ্ঠিত হয়

0
2

এ.এইচ রিপন কক্সবাজার: কক্সবাজারের পেকুয়ায় উপজেলায় আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্টিত হয়েছে। ২২ মার্চ সকাল সাড়ে ১০ টায় উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

উপস্থিত ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক, থানার ওসি (তদন্ত) কানন সরকার, উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক আবু হেনা মোস্তফা কামাল চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বখতিয়ার উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আবুল কাসেম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ছাবের আহমদ, পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আর এমও মজিবুর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা ছালামত উল্লাহ, শহীদ জিয়া বি এম আই’র অধ্যক্ষ এ এম ফরিদুল আলম চৌধুরী, উজানটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল করিম, শীলখালী ইউপি চেয়ারম্যান নুরুল হোছাইন সিকদার, রাজাখালী ইউপি চেয়ারম্যান ছৈয়দ নুর, পেকুয়া সরকারী মডেল জি এম সি ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক জহির উদ্দিন, পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাসেম, মগনামা ইউপি চেয়ারম্যানের প্রতিনিধি জসিম উদ্দিন এমইউপি, পেকুয়া সদর ইউপি চেয়ারম্যানের প্রতিনিধি ইসমাঈল এমইউপি, আনসার বিডিপি কর্মকর্তা তছলিমা বেগম, সাংবাদিক জহিরুল ইসলামসহ সাংবাদিকবৃন্দ।

সভায় বক্তারা টইটং ইউপির নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে অবনতি না হয় এবং নির্বাচন নিয়ে প্রার্থীদের মধ্যে কোন ধরনের সংঘাত যাতে না হয়। তাছাড়া বহিরাগত সন্ত্রাসীরা যাতে নির্বাচনে বেঘাত সৃষ্টি করতে না পারে সেজন্য লক্ষ্য রাখতে হবে। সকল প্রার্থীকে নিয়ে যাতে বার বার বৈঠক করে তাদের কে ভয়ভীতি দুর করতে হবে।

সামনে মাহে রমজান মাসে যাতে কোন প্রকার বিদুৎ সমস্যা না থাকে সেটি ব্যবস্থা নিতে পেকুয়া জোনাল ম্যানেজারকে নিদের্শ দেন। পেকুয়া সদরের বাইম্যাখালী এলাকায় খোলা পায়খানা তা যেন অতিশীঘ্রই বন্ধ করার প্রয়োজন ব্যবস্থা নিতে দাবী জানায়। পেকুয়া বাজার সহ বিভিন্ন এলাকায় মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রি হচ্ছে তা অভিযান পরিচালনা করার দাবী জানায়।

মগনামায় সাগর থেকে বালি উত্তোলন হচ্ছে তা জড়িতদের চিহ্নিত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া দাবী জানায়। পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারী ওষুধ বাহিরে বিক্রি করা হয়েছে তা খতিয়ে দেখে জড়িতদেরকে চিহ্নিত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবী জানায়। করোনা ভাইরাস দিন দিন ভয়াবহ রূপ নিচ্ছে তাই সরকারের নিদের্শে এলাকায় সচেতনতা বৃদ্ধির জন্য মানুষকে মাস্ক পরিধান নিশ্চিত করতে অভিযান পরিচালনা করার দাবী জানায়। সকল শিক্ষা প্রতিষ্টান বন্ধ থাকলেও কিছু অসাধু শিক্ষক কোচিং সেন্টার চালু করে প্রকাশেই কোচিং সেন্টারে ক্লাস পরিচালনা করছেন তা বন্ধ করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে শিক্ষা কর্মকর্তাকে নিদের্শ দেওয়া হয়।

সর্বপুরি পেকুয়া উপজেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি ভাল এবং সকলেই সন্তুষ্টি প্রকাশ করেন। পরে উপজেলা সম্বনয় সভা অনুষ্টিত হয়।