পার্বত্য রাঙ্গামাটিতে ২য় পর্যায়ে প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছে ৬২৩ জন গৃহহীন পরিবার

0
4

আরিফুল ইসলাম,রাঙামাটি প্রতিনিধি : শুক্রবার (১৮ই জুন) রোজ শুক্রবার সকাল ১১টায় রাঙ্গামাটি জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান এর সভাপতিত্বে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে একটি মতবিনিময় সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

পার্বত্য রাঙ্গামাটিতে ২য় পর্যায়ে প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছে ৬২৩ জন গৃহহীন পরিবার
পার্বত্য রাঙ্গামাটিতে ২য় পর্যায়ে প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছে ৬২৩ জন গৃহহীন পরিবার

মুজিববর্ষে ” বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না ” প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২য় পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্ভোধন অনুষ্ঠান উপলক্ষে মতবিনিময় সভা ও প্রেস ব্রিফিং করেছে রাঙ্গামাটি জেলা প্রশাসন।

 

উক্ত সভায় জেলা প্রশাসক জানান , ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে পুর্নবাসনের লক্ষ্যে প্রতি শতাংশ খাসজমি বন্দোবস্ত প্রদানপূর্বক প্রথম পর্যায়ে প্রধানমন্ত্রী ভিডিও কন্সফারেন্সিং এর মাধ্যমে বিগত ২৩ জানুয়ারি সারাদেশে ৬৯,৯০৪ টি গৃহ নির্মাণের মাধ্যমে জমি ও ঘর হস্তান্তর করেছেন।

সারাদেশের ন্যায় রাঙ্গামাটি পার্বত্য জেলার ১০ টি উপজেলায় ১ম পর্যায়ে ২৬৮ টি গৃহ নির্মাণ সম্পন্ন করে উপকার ভোগীদের হস্তান্তর করা হয়েছে। আগামী ২০ জুন ২য় পর্যায়ে ৬২৩ টি গৃহের নিমার্ণ কাজ সম্পন্ন করে হস্তান্তরের জন্য প্রস্তুত রাখা হয়েছে। নির্মিত ঘর ১০ টি উপজেলার মধ্যে সদর উপজেলায় ১৫৬ টি, কাপ্তাই উপজেলায় ৩৫ টি, রাজস্থলিতে ১৭৭ টি, বাঘাইছড়িতে ৪৫ টি, লংগদুতে ৯১ টি, নানিয়ারচর উপজেলায় ৩ টি, জুরাছরিতে ১০ টি, বিলাইছড়িতে ৩৭ টি এবং কাউখালীতে ৬৯ টিসহ মোট ৬২৩ টি উদ্বোধন করা হবে। এবারে বরকল উপজেলা থেকে লিষ্ট না আসায় ২য় পর্যায়ে ঘর পাচ্ছে না বলে জানান তিনি।

সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিল্পী রানী রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মামুন মিয়া এবং জেলার কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদিক নেতৃবৃন্দ প্রমূখ।

প্রেস ব্রিফিং ও মতবিনিময় সভা শেষে রাঙ্গামাটি পার্বত্য জেলায় বেসামরিক প্রশাসনে চাকুরীরত অবস্থায় সরকারী কর্মকর্তা/কর্মচারী মৃত্যুবরণ ২৩ জন ও গুরুতর আহত ১ জনসহ মোট ২৪ জন পরিবারের সদস্যদের মাঝে ১ কোটি ৮৫ লক্ষ আর্থিক অনুদানের চেক প্রদান করা হয়।