জেলার বাইরের কেউ হামলায় জড়িত আছে কি না খতিয়ে দেখতে হবে : রেলমন্ত্রী

0
10

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : অন্য জেলার কেউ ২৬-২৮ মার্চের হামলার সাথে জড়িত কি না তা তদন্ত করে বের করা উচিত বলে দাবি করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

জেলার বাইরের কেউ হামলায় জড়িত আছে কি না খতিয়ে দেখতে হবে : রেলমন্ত্রী
জেলার বাইরের কেউ হামলায় জড়িত আছে কি না খতিয়ে দেখতে হবে : রেলমন্ত্রী

এসময় স্বাধীনতাবিরোধী শক্তি এখনো তৎপর আছে উল্লেখ করে এর বিচার অবশ্যই বাংলার মাটিতে হবে বলেও প্রত্যয় ব্যক্ত করেন মন্ত্রী।

তিনি বলেছেন, ‘তারা ২০১৩/১৪ সালেও একইভাবে বিএনপি-জামায়াতের সাথে একাট্টা হয়ে সংঘবদ্ধ আক্রমণ চালিয়েছে এবং একইসাথে বাস-ট্রেন ও স্টেশনে আগুন দিয়েছে, ধ্বংসযজ্ঞ চালিয়েছে। এই শক্তির বিরুদ্ধে আমাদের সকলের ঐক্যবদ্ধ হওয়া ছাড়া আর কোনো বিকল্প নেই।

আর যারা এগুলোর সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, সরকার অবশ্যই তাদের কঠোর হস্তে দমনে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করবে।’

নুরুল ইসলাম সুজন আরো বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধুর হত্যার বিচার, প্রধানমন্ত্রীর উপর হামলা ও যুদ্ধাপরাধীদের বিচারের মতো এই ন্যক্কারজনক ঘটনার বিচারও এদেশের মাটিতেই হবে। হয়তো কিছুটা সময় লাগবে।

এই ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার মানুষের দুর্ভোগ আরও বাড়বে উল্লেখ করে তিনি বলেন, রেলওয়ে স্টেশন থেকে শুরু করে অন্যান্য ক্ষতিগ্রস্ত স্থাপনাগুলোর সংস্কার কাজ ও পুনঃনির্মাণ করতে বেশকিছুটা সময়ের প্রয়োজন।

স্টেশনের সিগন্যাল ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে। এগুলো আমরা দ্রুত চেষ্টা করব ঠিক করতে। দ্রুত কাজ করে ট্রেন চলাচলের ব্যবস্থা গ্রহণের চেষ্টা করা হবে।’

পরিদর্শনকালে তার সাথে আরও উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান, পুলিশ সুপার আনিসুর রহমান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারসহ অন্যন্যরা।