চট্রগ্রাম নগরে কার্পেটিং করা সড়কে ফের খোঁড়াখুঁড়ি

0
2

দেবাশিষ গোলদার,চট্রগ্রাম:
নগরীর কিছু এলাকায় আবার রাস্তা খোঁড়াখুড়ি শুরু করেছে ওয়াসা। মদুনাঘাট শেখ রাসেল পানি শোধনাগার প্রকল্প এবং রাঙ্গুনিয়াস’ শেখ হাসিনা পানি শোধনাগার দ্বিতীয় প্রকল্পের কাজ করার সময় নগরীতে প্রায় দুই-তিন বছর থেমে থেমে প্রকল্পের পাইপ লাইনের কাজ করেছে চট্টগ্রাম ওয়াসা। এই সময় নগরীর প্রায় এলাকায় বছরজুড়ে খোঁড়াখুড়ি চলেছে।

পানির দুর্ভোগ কমবে, সুপেয় পানি পাওয়া যাবে সেজন্য দীর্ঘ সময়ের রাস্তা খোঁড়াখুড়ির দুর্ভোগ সহ্য করেছিল নগরবাসী।
ওয়াসার এই দুই প্রকল্পের কাজ শেষ হওয়ার পর চট্টগ্রাম সিটি কর্পোরেশন সমস্ত রাস্তা আবার কার্পেটিং করেছে। এরপর বেশ কিছুদিন খোঁড়াখুড়ি চোখে না পড়লেও গত কিছুদিন ধরে আবার বেশ কিছু এলাকায় খোড়াখুঁড়ি শুরু হয়েছে। নগরীর গুরুত্বপূর্ণ অক্সিজেন মোড় থেকে বিবিরহাট, হামজারবাগ থেকে আতুরারডিপো এবং ঘাটফরহাদবেগ থেকে মাস্টার পোল পর্যন্ত সড়কে খোঁড়াখুড়ির কাজ করতে দেখা গেছে।

এতে মানুষের দুর্ভোগ বেড়েছে।
গতকাল বিকালে আতুরার ডিপো এলাকায় গিয়ে দেখা যায়, মূল সড়কের মাঝখানে বিশাল আকৃতির গর্ত করে কাজ করা হচ্ছে।রাস্তার মাঝখানে বিশাল আকৃতির গর্ত করার ফলে এলাকার লোকজনের চলাচলে দুর্ভোগ বেড়েছে। লকডাউনের কারনে এখন ভারী যানবাহন চলাচল না করলেও জরুরি প্রয়োজনীয় এবং সেবা কাজে নিয়োজিত যানবাহনসহ রিকশা চলাচল করছে।

এই ব্যাপারে চট্টগ্রাম ওয়াসার প্রধান প্রকৌশলী মকসুদ আলম জানান, চট্টগ্রাম সিটি কর্পোরেশন থেকে অনুমতি নিয়ে আমরা এখন কর্ণফুলী পানি শোধনাগার প্রকল্প-২ এর পাইপ লাইনের কাজ করছি। এই প্রকল্পের ডিস্ট্রিবিউশান লাইন এবং সার্ভিস লাইনের কাজ চলছে। বেশির ভাগই ঘরের লাইনের কানেকশানের কাজ চলছে।