কৃষকদের ওপড় উপজাতি সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের প্রেস বিজ্ঞপ্তি

0
2

প্রেস বিজ্ঞপ্তিঃ

তাইন্দং তবলছড়িতে স্থানীয় সাধারণ বাঙ্গালী কৃষকদের উপর সশস্ত্র সন্ত্রাসীদের ধারাবাহিক হামলার ঘটনার প্রতিবাদে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের নিন্দা ও প্রতিবাদ।কৃষকদের ওপড় উপজাতি সন্ত্রাসীদের হামলার

পাহাড়ে ধারাবাহিক সন্ত্রাসী কর্মকাণ্ডের ন্যায় গতকাল খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন সীমান্তবর্তী তাইন্দং তবলছড়িতে নিরীহ বাঙ্গালী কৃষকদের উপর নির্বিচারে গুলিবর্ষণ ও গনহত্যাচেষ্টা চালায় উপজাতিয় দেশদ্রোহী সশস্ত্র জঙ্গি সন্ত্রাসী গ্রুপ।

গতকাল রবিবার(০৪মার্চ) দুপুরে মাটিরাঙ্গার তবলছড়ির শুকনাছড়ি লাইসা পাড়া নামক এলাকায় পাহাড়ে নিজেদের মালিকানাধীন জমিতে চাষাবাদের উদ্দেশ্যে গেলে এসব বাঙ্গালী কৃষকদের উপর পরিকল্পিতভাবে সশস্র সন্ত্রাসীরা এলোপাথাড়ি হামলা চালিয়ে অন্তত ২৬(ছাব্বিশ) জনকে মারাক্তকভাবে আহত করে।গুলিবিদ্ধ কয়েকজনকে আশঙ্কাজনক অবস্থায় জরুরী হাসপাতালে প্রেরন করা হয়।

এর পূর্বেও একাদিকবার এসব সন্ত্রাসীরা একই এলাকার সাধারণ বাঙ্গালীদের উপর নির্মম হামলা চালায় যার একটিরও বিচার হয়নি। পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে পাহাড়ের এমন ন্যাকারজনক ধারাবাহিক সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।পিসিসিপির পক্ষ থেকে এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনার জন্য প্রশাসনের নিকট জোরালো অনুরোধ জানানো হল।

এবং অতিশীঘ্র পার্বত্য চট্টগ্রামে জেএসএস ও ইউপিডিএফ কে বাংলাদেশে তাদের সকল কর্মকাণ্ড নিষিদ্ধ ঘোষণা করতে হবে এবং পাহাড়ে সাধারণ জনগণের নিরাপত্তার স্বার্থে প্রত্যাহারকৃত সকল সেনা ক্যাম্প পুনঃস্থাপন করতে হবে।অন্যথায় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ সাধারণ পার্বত্যবাসীরস্বার্থে কঠিন কর্মসূচি ঘোষনার মাধ্যমে রাজপথে তুমুল আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

বার্তা প্রেরক মোঃ আরিফুল ইসলাম দপ্তর সম্পাদক পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ যোগাযোগঃ০১৫৫৮৭১২৫৮০