অস্ত্র ও গোলা বারুদ সহ “ইউপিডিএফ” এর চারজন সন্ত্রাসী গ্রেফতার 

0
1

আরিফুল ইসলাম,রাঙামাটি, আজ ৩১শে জুলাই রোজ শনিবার রাঙ্গামাটির বরকল উপজেলাতে অভিযান চালিয়ে বাংলাদেশ সেনাবাহিনী কতৃক উপজাতিয় আঞ্চলিক অস্ত্রধারী সন্ত্রাসী সংগঠনের চার সন্ত্রাসীকে আটক করা হয়েছে।

অস্ত্র ও গোলা বারুদ সহ "ইউপিডিএফ" এর চারজন সন্ত্রাসী গ্রেফতার 
অস্ত্র ও গোলা বারুদ সহ “ইউপিডিএফ” এর চারজন সন্ত্রাসী গ্রেফতার

উক্ত গ্রেফতারকৃতরা হলেন, ইউপিডিএফ ( মূল ) দলের সুরেন চাকমা ( ৩৬ ), অসিং চাকমা (৪৫), অনিল চাকমা (১৯) এবং সাইমন চাকমা ( ৪০ )। শনিবার ভোরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উপজেলার ছোট কাট্টালি এলাকার গভীর জঙ্গলে রাঙ্গামাটি সদর জোনের সেনা সদস্যরা অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এসময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ১টি একে -২২ রাইফেল , ৭৭ রাউন্ড এ্যামুনিশন , একটি ম্যাগাজিন , একটি ওয়াকিটকি সেট , একটি সােলার চার্জার , চাঁদা সংগ্রহের রশিদ বই , ০৪ টি মোবাইল সেট , ০১ টি হাতঘড়ি , ০১ টি ভূয়া আইডি কার্ড , রাষ্ট্র বিরোধী শ্লোগান সম্বলিত ব্যানার , নগদ ৬৩ হাজার ৫৯২. টাকা ও অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয় ।

 

এবিষয়ে রাঙ্গামাটি সদর জোনের অধিনায়ক জানান, পাবর্ত্য চট্টগ্রামের অস্ত্রধারী সন্ত্রাসী , চাঁদাবাজ ও আঞ্চলিক সশস্ত্র সংগঠন গুলোর বিরুদ্ধে এটি একটি সফল অভিযান। পার্বত্য চট্টগ্রামে শান্তি বজায় রাখতে নিরাপত্তা বাহিনীর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে । এ সকল সশস্ত্র সন্ত্রাসী, চাঁদাবাজদের গ্রেফতারের ফলে নিরীহ জনমনে স্বস্তি পরিলক্ষিত হবে । তিনি আরো জানান, দীর্ঘদিন ধরে রাঙ্গামাটির বিভিন্ন উপজেলায় সন্ত্রাস ও চাঁদাবাজির মাধ্যমে অস্থিরতা সৃষ্টি করে আসছিল সশস্ত্র সন্ত্রাসীরা। গ্রেফতারকৃতরা সবাই ইউপিডিএফ ( মূল ) এর সশস্ত্র শাখার সক্রিয় সদস্য।