হঠাৎ প্রচন্ড ঝড়ে লন্ডভন্ড বাড়ি ঘর

0
1

বিপুল জামান লিখন(নেত্রকোণা প্রতিনিধি)নেত্রকোনার কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ো হাওয়ায় লন্ডভন্ড হয় শতাধিক বাড়িঘর ও দোকানপাট।

হঠাৎ প্রচন্ড ঝড়ে লন্ডভন্ড বাড়ি ঘর
হঠাৎ প্রচন্ড ঝড়ে লন্ডভন্ড বাড়ি ঘর

গত সোমবার (৩১ মে) দুপুর ১টার দিকে ঘটনাটি ঘটে।প্রচন্ড বাতাস আর বৃষ্টিতে এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এতে কেন্দুয়ার এইসব অঞ্চল ছাড়াও বেশ কিছু এলাকায় দমকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়।দুর্যোগের কারণে কেটে খাওয়া মানুষেরা নানা সমস্যার সৃষ্টি হবে বলে ভুক্তভোগীরা বলেন।খবর পেয়ে ঘটনাস্থলে তাৎক্ষণিক ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার মো. মঈন উদ্দিন খন্দকার,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান মৃধা ও ইউপি চেয়ারম্যান আলী আকবর তালুকদার মল্লীকসহ প্রশাসনের কর্মকর্তারা।

 

ক্ষতিগ্রস্ত মানষ ও স্থানীয় সূত্র জানায়, সোমবার দুপুর সাড়ে ১টার দিকে ওই এলাকার ওপর দিয়ে বৃষ্টির সঙ্গে ঝড়ো বাতাস বয়ে যায়। এ সময় বাজারের ব্যবসায়ী মো.জাকারিয়ার চায়ের স্টল,রফিকুল ইসলামের ‘স’মিল,মজিবুর রহমানের সেলুন ও আবদুল গণির একটি ঔষধের দোকানঘরসহ বেশকয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ঝড়ো হাওয়ায় উড়িয়ে নিয়ে যায়।এছাড়া,বাজারের পাশে নির্মিত একাধিক সরকারি ঘরের টিনের চালার ক্ষতি হয়েছে। এ ছাড়া,ঝড়ে ভরাপাড়া-লস্করপুর গ্রামেও বহু ঘরবাড়ির বিধ্বস্ত হয়েছে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.মইনউদ্দিন খন্দকার জানান, বাজারের ব্যবসায়ী, সরকারি বসতঘরের উপকারভোগী ও ভরাপাড়া-লস্করপুর গ্রামের ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুত করা হহচ্ছে । পরে তাদের সরকারি সহায়তার আওতায় আনার উদ্যোগ নেওয়া হবে। তাছাড়া ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনো খাবার বিতরণ করা হবে।