সাতক্ষীরা জেলা প্রশাসকের সাথে জেলা নাগরিক অধিকার কমিটির মত বিনিময় সভা অনুষ্ঠিত

0
3

মোঃ শরিফুল ইসলাম (সাতক্ষীরা জেলা প্রতিনিধি) মতবিনিময় সভা।। সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সাথে জেলা নাগরিক অধিকার উন্নয়ন ও সমন্বয় কমিটির মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বিকাল সাড়ে ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নাগরিক কমিটি দাবি উত্থাপন করেন জেলা নাগরিক অধিকার উন্নয়ন ও সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ মশিউর রহমান বাবু। দাবি গুলি হলো সাতক্ষীরায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় স্থাপন, শহরের অদূরে বিনেরপোতা থেকে ধুলিহর হয়ে কালিগঞ্জ সড়ক সংযুক্ত একটি লিংক সড়ক তৈরীর প্রপোজাল পাশ হওয়া কালিগঞ্জ সড়ককে জাতীয় সড়কে উন্নতি করনে প্রস্তাব, সঠিক নিয়মে প্রাণ সায়ের খাল খনন, রাস্তার উপর পড়ে থাকা মাটি পরিস্কার, খালের দুই ধারে ব্লক দিয়ে বাঁধানো, খালের দুই সাইডে ওয়ার্ক ওয়ে তৈরী করে, বর্ষা মৌসুমের আগে জলাবদ্ধতা নিরাসনের ব্যবস্থা করা সহ জেলা উন্নয়নে বিভিন্ন দাবি তুলে ধরা হয়।

এসময় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল নাগরিক কমিটির উদ্দেশ্যে বলেন, খাল খননের কার্যক্রম সঠিক ভাবে হচ্ছে কিনা এটি দেখভালের জন্য অতি: জেলা ম্যাজিষ্ট্রেটকে আহবায়ক করে একটি কমিটি করা হয়েছে। শহরের সকল রাস্তার মাটি এক সপ্তাহের মধ্যে পরিস্কারের ব্যবস্থা করা হবে। প্রাণ সায়ের খালের প্রপোজাল পাঠানো হয়েছে।

অনুরুপ ভাবে কালিগঞ্জ সড়কে জাতীয় সড়কে উন্নতি করনে প্রস্তাব পাঠানো হয়েছে। তিনি আরো বলেন বর্ষা মৌসুমে শহরে জলাবদ্ধতা নিরসনের জন্য শহরের মধ্যে ঘেরের আর নবায়ন করা হবে না। সেটি বাস্তবায়ন করার জন্য ফিসারিজ কর্মকর্তাকে বলা হয়েছে জেলায় নদী ও খাল খননের ৪৭৬ কোটি টাকার প্রকল্পের বিষয় বিস্তারিত প্রেস ব্রিফিং করে জানানো হবে।

নাগরিক কমিটির দাবি গুলি ন্যায় সঙ্গত বাস্তব। নাগরিক অধিকার উন্নয়ন ও সমন্বয় কমিটির সভাপতি জিএম নূর ইসলামের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলা, সাংবাদিক কাজী শওকত হোসেন ময়না, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রাসেল, কোষাধ্যক্ষ সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী সুজন, আশরাফুল করিম ধনি, সদস্য শেখ তৈয়েব হাসান বাবু, দৈনিক আজকের সাতক্ষীরা (ভারপ্রাপ্ত) সম্পাদক মাসুদুজ্জামান সুমন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন