বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটির জন্য তালিকা জমা

0
2

সময়ের পাতা : সিলেটের আওয়ামী রাজনীতিতে বিয়ানীবাজার উপজেলা একটি উর্বর ভূমি,সাবেক শিক্ষা মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য জনাব নুরুল ইসলাম নাহিদের নির্বাচনী এলাকা বিয়ানীবাজারে যুগ যুগ ধরে অনেক নেতার সৃষ্টি।
তবে এখানে যেমন রয়েছে আওয়ামীলীগের শক্ত অবস্থান ঠিক তেমনি অভ্যন্তরীণ কোন্দলও আছে সমান তালে।
গত বছরের শেষের দিকে বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল হয় কাউন্সিলরদের ভোটের মাধ্যমে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়,তবে পূর্নাঙ্গ কমিটি হয়নি এখনও,পূর্নাঙ্গ কমিটির ব্যাপারে জেলা নেতৃবৃন্দের সাথে অনেকবার যোগাযোগ করা হলে দ্রুত পূর্নাঙ্গ কমিটি ঘটনের আশ্বাস দিলেও এখন পর্যন্ত তা আলোর মুখ দেখেনি।
তবে জানা যায় উপজেলা আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটির অনুমোদনের জন্য গোপনে একটি তালিকা জেলায় প্রস্তাব করা হয়েছে,আর এতেই শুরু হয়েছে নতুন করে আলোচনা,দেখা দিয়েছে ক্ষুব্ধ প্রতিক্রিয়াও।
অনেকের মতে যুবনেতাদের বেশিরভাগ বাদ দিয়ে তরুনদের নাম কমিটতে প্রস্তাব করা হয়েছে এটা দলের জন্য ক্ষতির কারন হতে পারে।
আবার অনেকেই এই তালিকার বিষয় সঠিক কিছুই জানেন না।
জেলা আওয়ামীলীগের দায়িত্বশীল এক নেতা জানান বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটির জন্য জেলা আওয়ামীলীগের কাছে তালিকা এসেছি কি না সেটা তিনি জানেন না,
তবে উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব আতাউর রহমান খান জেলায় প্রস্তাব করা এই তালিকার বিষয় স্বীকার করেন,তিনি বলেন প্রস্তাবিত এই কমিটি নিয়ে অসন্তোষ আছে বলেই গোপনে জেলায় তালিকা দেওয়া হয়েছে।
বিভিন্ন সূত্র থেকে জানা যায় এই তালিকায়- বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পদে আব্দুল আহাদ কলা, ময়নুল ইসলাম, নাজিম উদ্দিন, শামছ উদ্দিন খান, সামছ উদ্দিন মাখন, আহমদ হোসেন বাবুল, সালেহ আহমদ বাবুল, আব্দুল খালিক ও আশরাফুল ইসলাম, যুগ্ম সম্পাদক হারুনুর রশীদ দীপু, মেয়র মো. আব্দুস শুকুর, উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির, ভাইস চেয়ারম্যান জামাল হোসেন ও মাসুদ হোসেন খান, সম্পাদকীয় অন্যান্য পদে মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, এমাদ উদ্দিন, ইসলাম উদ্দিন, সাগর দাস চৌধুরী, জুবের আহমদ, চেয়ারম্যান শিহাব উদ্দিন, চেয়ারম্যান আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান রুকসানা বেগম লিমা, গৌছ উদ্দিন খান খোকা, আব্দুল ওয়াদুদ, আহবাবুর রহমান খান শিশু, লুৎফুর রহমান ফয়সল এবং সদস্য পদে চেয়ারম্যান মাহমুদ আলী, চেয়ারম্যান জহুর উদ্দিন, বিলাল আহমদ, আব্দুল মন্নান মিন্টু, আমান উদ্দিন, নোমান আহমদ, কাওছার আহমদ, আব্দুল কাদির প্রমুখের নাম প্রস্তাবিত কমিটিতে অন্তর্ভূক্ত করা হয়েছে। যদিও এ তালিকার বাইরে আরো অনেকেই হয়তো স্থান পেতে পারেন।
তবে জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির আগামী সভায় এ বিষয়ে আলোচনা করে নেতাকর্মীদের কর্মকাণ্ড যাচাই বাচাই শেষে হয়তো আলোর মুখ দেখতে পারে বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটি।