১৮ মামলায় আসামী ২০ হাজার

0
2

#ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ায় বিগত ২৬-২৮ মার্চ হয়ে যাওয়া তাণ্ডবের ঘটনায় সর্বশেষ সাতটিসহ এ পর্যন্ত মোট ১৮টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় করা হয়েছে অন্তত হাজার বিশেক আসামী। এর মধ্যে এজাহারভুক্ত আসামীর সংখ্যা ১০৭ জন হলেও তাদের নাম-পরিচয় অজ্ঞাত রয়েছে।

তবে পুলিশ এ পর্যন্ত ২৪ জনকে গ্রেপ্তার করেছে। শুক্রবারের পূূর্ব ঘোষিত মিছিলের কর্মসূচিকে ঘিরে নেয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। শহরজুড়ে ক্রমান্বয়ে চলছে গান কার এবং আইনশৃঙ্খলা বাহিনীর নিয়মিত টহল। পুলিশ সূত্রে জানা যায়, হামলা ও সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত সদর মডেল থানায় ১৬ টি, আশুগঞ্জ থানায় দুটি এবং সরাইল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলার আসামীদের মধ্যে সদর থানার পুলিশ ২১জনকে ও আশুগঞ্জ থানা পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

এদিকে, হেফাজতে ইসলাম শুক্রবার জুম্মার নামাজের পর জেলার সবক’টি মসজিদ থেকে একযোগে মিছিল বের হবার কর্মসূচি দেয়ায় জোরদার করা হয় শহরের নিরাপত্তা। পুলিশ-বিজিবি-র্যাবের সমন্বয়ে গঠিত স্ট্রাইকিং ফোর্স গোটা শহর ঘুরে বেড়াচ্ছে।

গান কারের টহলে জনমনে স্বস্তি বিরাজ করছে।এছাড়াও শহরে আরো বাড়তি এক হাজার পুলিশ, বিজিবি, র‌্যাব ও এপিবিএন (Armed Police Battalion) সদস্য মোতায়েন রয়েছে বলে পুলিশ সুপার মো. আনিসুর রহমান নিশ্চিত করেছেন।