কুড়িগ্রামে সাংবাদিকের ওপর হামলা

0
2

সময়ের পাতা ডেস্ক:

কুড়িগ্রামে সংবাদ প্রকাশের জেরে মো. জুয়েল রানা নামের এক সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কুড়িগ্রাম সদর উপজেলার শুলকুর বাজারের ব্রিজের ওপর এ ঘটনা ঘটে। এ সময় তাকে প্রাণনাশের হুমকিও দেওয়া হয়।

জুয়েল রানা দৈনিক দেশ রূপান্তর ও ঢাকা পোস্ট অনলাইন পত্রিকার কুড়িগ্রাম জেলা প্রতিনিধি।

হামলার শিকার সাংবাদিক জুয়েল রানা জানান, সোমবার (১৭ অক্টোবর) ঢাকা পোস্ট অনলাইন পত্রিকায় ‘চার বছরে শেষ হয়নি ব্রিজের নির্মাণ কাজ, যাত্রী পারাপারে অতিরিক্ত ভাড়া আদায়’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সেখানে আমি যাত্রীদের হয়রানি ও অতিরিক্ত ভাড়ার বিষয়টি তুলে ধরি। এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাড়ি যাওয়ার পথে নৌকার মাঝিরা আমাকে ডেকে নিয়ে হামলা চালায়।”

এ ব্যাপারে মঙ্গলবার রাতেই কুড়িগ্রাম সদর থানায় লিখিত অভিযোগ করেন বলে জানান জুয়েল রানা। বর্তমানে তিনি কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন।

হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক। তিনি বলেন, “সংবাদ প্রকাশের জেরে তরুণ সংবাদকর্মী জুয়েল রানার ওপর এ ধরণের হামলার তীব্র নিন্দা জানাই। সেই সঙ্গে প্রশাসনের কাছে দাবি জানাই, অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে তাদের বিচারের আওতায় আনা হোক।”

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ শাহরিয়ার বলেন, “লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”