আল্লামা মামুনুল হক সাহেবের পক্ষে ফেসবুক স্ট্যাটাস দেওয়ায় ছাত্রলীগ থেকে বহিস্কৃত!

0
0

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হকের পক্ষ নিয়ে ফেসবুকে পোস্ট করায় বহিষ্কার হলেন সুনামগঞ্জ জেলা ছাত্রলী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফ‌য়েজ উদ্দিন।

সোমবার রাতে ‘শৃঙ্খলা প‌রিপন্থি কার্যকলা‌পে জ‌ড়িত’ থাকার অভিযো‌গে তাকে বহিষ্কার করা হয়েছে বলে বাংলা‌দেশ ছাত্রলী‌গের সভাপ‌তি আল না‌হিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষ‌রিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা‌নো হয়।

খোঁজ নিয়ে জানা যায়, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রিসোর্ট থেকে হেফাজত নেতা মামুনুল হককে উনার ত্রীসহ আটকের পর সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফ‌য়েজ উদ্দিন তার ফেসবুক আইডি থে‌কে মামুনুল হ‌কের প‌ক্ষে স্ট্যাটাস দেন।

সেখানে তিনি হেফাজত নেতা আল্লামা মামুনুল হককে কেন ছাত্রলীগ সম্মান দিতে জানে না এমন প্রশ্ন তোলেন। এছাড়া ছাত্রলীগের কর্মীদের লোক দেখানো রাজনীতি বন্ধ করার জন্যও আহ্বান জানান।

এতে সংগঠনবি‌রোধী কার্যক্র‌মে তার বিরুদ্ধে সমা‌লোচনা শুরু হ‌লে সোমবার বিষয়‌টি আম‌লে নেয়
কেন্দ্র। প‌রে জরু‌রি সিদ্ধান্ত নি‌য়ে তা‌কে বহিষ্কার করা হয়।
সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি দিপঙ্কর কান্তি দে বলেন, শৃঙ্খলা প‌রিপন্থি কার্যকলা‌পে জ‌ড়িত থাকায় কেন্দ্রের সিন্ধান্ত অনুযায়ী তাকে বহিষ্কার করা হয়েছে। তিনি সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে ছিলেন। দলের এমন দায়িত্বশীল পদে থেকে আল্লমা মামুনুল হকের পক্ষে স্ট্যাটাস দেয়া তার উচিৎ হয়নি। শুধু তাই নয়, তিনি ছাত্রলীগের কর্মীদের অসম্মান করার জন্যই এমন কঠিন সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।
এ ব্যাপারে বহিষ্কৃত ছাত্রলীগ নেতা ফ‌য়েজ উদ্দিন বলেন, ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় আমাকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার করা হয়েছে। আমি ওইদিন কারো পক্ষে স্ট্যাটাস দেইনি। বহিষ্কার করা হয়েছে এতে আমার কোনো সমস্যা নেই।