বানিয়াচংয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকা ম্যারাথন-২০২১

0
15

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকা ম্যারাথন-২০২১ বানিয়াচংয়ের ঐতিহ্যবাহী সোয়াম ফরেস্ট(জলাবন) লক্ষীবাওরে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্ববাবধানে সারা বাংলাদেশে অনুষ্ঠিত ম্যারাথনের স্থানীয় আয়োজক বানিয়াচং উপজেলা প্রশাসন। বানিয়াচংয়ে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  ঢাকা ম্যারাথন-২০২১

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে এই ম্যারাথনে প্রশাসনের লোক,শিক্ষক,সাংবাদিক,শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেনী পেশার নারী-পুরুষ সহ সহ¯্রাধিক অংশগ্রহনকারী নিয়ে ম্যারাথন অনুষ্ঠিত হবে। অংশগ্রহনকারীদের মধ্য থেকে নারী-পুরুষ দুই ভাগে তিনজন করে ৬জন কে পুরস্কার প্রদান করা হবে। বানিয়াচং উপজেলার হাওরের মধ্য দিয়ে প্রবাহিত শাখা কুশিয়ারা নদীর তীরে অবস্থিত বিখ্যাত জলাবনটি সারাদেশের মানুষের নিকট এখনও অজানা রয়েছে।

স্থানীয় অংশগ্রহনকারীদের মতামতের ভিত্তিতে জলাবনটিকে সারাদেশের মানুষের নিকট পরিচিত করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে স্মরণীয় করে রাখতে জলাবনের ভিতরে ম্যারাথনের আয়োজন করা হয়েছে। ৫কিলোমিটার দীর্ঘ জলাবনের শুরু থেকে শেষ পর্যন্ত ১০কিলোমিটার দীর্ঘ ম্যারাথন অনুষ্টিত হবে। এ উপলক্ষ্যে ৩মার্চ বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে এক প্রস্তুতি সভা অনুষ্টিত হয়।

বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা‘র সভাপতিত্বে সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি,উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাষ্টার,ভাইস চেয়ারম্যান ফারুক আমীন,হাসিনা আক্তার,কৃষি অফিসার এনামূল হক,মাধ্যমিক শিক্ষা অফিসার কাওসার শোকরানা,পল্লীবিদ্যুৎ ম্যানেজার মামুন মোল্লা,সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান,অধ্যক্ষ স্বপন কুমার দাশ,প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া,সাংবাদিক জীবন আহমদ লিটন,ফরহাদ হোসেন সুমন, এডঃআসাদুজ্জামান তুহিন, মাদ্রসা সুপার মোবাশি^র আহমদ, বড় বাজার ব্যাবসায়ী সমিতির সেক্রেটারী আঙ্গুর মিয়া,শিক্ষক আবু তাহের, সাধনা সূত্রধর, জবা রানী পাল প্রমূখ।