প্রশাসনের উদ্যোগে সিলেটের গুরুত্বপূর্ণ ৭ পয়েন্টে বিক্রি হচ্ছে দুধ-ডিম-মাংস

0
0

এস.এম.ইমাদ আহমদ,বিশেষ প্রতিনিধি :: সিলেট নগরীর প্রায় প্রতিটি পয়েন্টে ন্যায্যমূল্যে পাওয়া যাচ্ছে দুধ, ডিম, মাংস। সিলেট জেলা প্রশাসকের উদ্যোগে ন্যায্যমূল্যে দুধ, ডিম, মাংসের ভ্রাম্যমাণ গাড়িতে করে বিক্রি করা হচ্ছে এসব পণ্য।

গত শুক্রবার (৯ এপ্রিল) সকালে নগরীর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী নগরীর উপশহর, রোজভিউ, এবিসি পয়েন্ট, শিবগঞ্জ, টিলাগড়, বালুচর, ঈদগাহ পয়েন্টে ন্যায্যমূলে দুধ, ডিম, মাংস বিক্রি করা হচ্ছে।

জানা গেছে, ফার্মের মুরগির ডিম ২৬ টাকা হালি, গরুর খাটি কাচা দুধ ৭০টাকা লিটার পাওয়া যাচ্ছে। আগামী ১৩ এপ্রিল থেকে ৫৫০টাকা করে গরুর মাংস বিক্রি করা হবে।

সকাল থেকে প্রতিটি পয়েন্টে আধা ঘন্টা করে অবস্থান করবে ভ্রাম্যমাণ দোকানটি। এ সময় স্বাস্থ্যবিধি মেনে পণ্য বিক্রি করা হবে।

দেশব্যাপী করোনা (কোভিড-১৯) পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে এবং লকডাউনে খামারীদের উৎপাদিত দুধ, ডিম ও মাংস উৎপাদন, সরবরাহ ও বিপণন সচল রাখতে সিলেট জেলা প্রাণিসম্পদ দপ্তরের ব্যবস্থাপনায় এ কার্যক্রম চালু করা হয়েছে।