গোলাপগঞ্জের মীরগঞ্জ বাজারে ৩ দফা দাবিতে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত

0
3

মোস্তফা মারুফ, (সিলেট প্রতিনিধি): গোলাপগঞ্জের মীরগঞ্জ থেকে সিলেট পর্যন্ত পুনরায় বাস চলাচল, মীরগঞ্জ থেকে ভাদেশ্বর মোকাম বাজার পর্যন্ত সিএনজি অটোরিকশার ভাড়া কমানো ও ফতেহপুর বাইপাস থেকে মীরগঞ্জ বাজার পর্যন্ত ভাঙা রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ মার্চ) বাদ আসর উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের মীরগঞ্জ বাজারে ভাদেশ্বর ও শরীফগঞ্জ ইউনিয়নের সর্বস্থরের জনসাধারণের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে আলোকিত খাটকাই সমাজ কল্যাণ সংস্থার সিনিয়র সদস্য, তরুণ সমাজ সেবক জাবেদুর রহমান রিপনের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আব্দুল আহাদ, তরুণ সমাজসেবক আবু সুফিয়ান উজ্জল, ইউপি সদস্য মনজ্জির আলী মনই, মীরগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল বাশার রানিক, সাবেক সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম, সাবেক ইউপি সদস্য আব্দুল কাইয়ুম আবুল, সাবেক কৃতি ফুটবলার এনামুল হক এনাম, জহির উদ্দিন, মিনহাজ উদ্দিন।

এসময় বক্তরা বলেন, এক সময় মীরগঞ্জ থেকে সিলেট পর্যন্ত বাস চলাচল করতো। যে কারণে সিলেটের সাথে মানুষের যাতায়াত অনেকটা সহজতর হতো। কিন্তু হঠাৎ একটা সিন্ডিকেটের কারণে বাস চলাচল বন্ধ হয়ে যায়। অপরদিকে মীরগঞ্জ থেকে ভাদেশ্বর মোকাম বাজার পর্যন্ত সিএনজির ভাড়া ১০ টাকা ছিলো। সিএনজি অটোরিকশার চালকেরা যাত্রীদের না জানিয়ে ভাড়া বাড়িয়ে ১৫ টাকা করে দেয়। এতে করে যাত্রীদের মাঝে ভোগান্তির সৃষ্টি হয়। ভাড়া কমানোর বিষয়ে তাদেরকে বার বার অবগত করলেও তারা ভাড়া কমাতে চায় না।

বক্তারা আরও বলেন, দীর্ঘদিন থেকে অজানা কারণে ফতেহপুর বাইপাস থেকে মীরগঞ্জ বাজার পর্যন্ত রাস্তা ভেঙে একেবারেই বেহাল দশা। যার কারণে মানুষের দুর্ভোগের শেষ নেই। বিভিন্ন দপ্তরে এ বিষয়ে আবেদন করেও কোন কাজ হচ্ছে না। বক্তারা হাজার-হাজার মানুষের দুর্ভোগের কথা বিবেচনায় রেখে অতি তাড়াতাড়ি ভাঙা রাস্তা সংস্কারের জোর দাবি জানান। এসময় বক্তারা হুশিয়ারি দিয়ে বলেন, আমাদের ৩ দফা দাবি পূরণ না হলে আমরা কঠোর থেকে কঠোরতর সিদ্ধান্ত নিতে বাধ্য হব।

মানববন্ধনে ভাদেশ্বর ও শরীফগঞ্জ ইউনিয়নের কয়েক শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।