আত্রাইয়ে ১ম দিনে প্রশাসন ও সেনা অভিযান

0
12

তপন কুমার সরকার, আত্রাই(নওগাঁ) প্রতিনিধি: ভোর রাত থেকে মুসলধারে কখনও গুরিগুরি বৃষ্টি হলেও থেমে নেই প্রশাসন। সরকারী নির্দেশনা মোতাবেক বৃহস্পতিবার সকাল থেকে বৃষ্টিতে ভিজে ভিজে লকডাউনের প্রথম দিন পার করলেন নওগাঁর আত্রাই উপজেলা ও থানা প্রশাসন।

আত্রাইয়ে ১ম দিনে প্রশাসন ও সেনা অভিযান
আত্রাইয়ে ১ম দিনে প্রশাসন ও সেনা অভিযান

শুরুতে লকডাউন মনিটরিং কমিটি সুসজ্জিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম এর নেতৃত্বে সাহেবগঞ্জ বাজার, বেইলি ব্রিজের নিচে, নতুন বাজার, রেলওয়ে স্টেশন বাজারে অভিযান চালান। এ সময় ১৬ দোকানি ও পথচারিকে মাস্ক না পরা, অপ্রয়োজনে বাড়ির বাহিরে বের হওয়া এবং দোকান খোলার অপরাধে জরিমানা করেন।

বিধি-নিষেধ বাস্তবায়নে ওসি আবুল কালাম আজাদ, তদন্ত ওসি মোজাম্মেল হক কাজী, ছাত্রলীগ সভাপতি মাহদি মসনদ স্বরুপ, সম্পাদক সোহাগ হোসেন, যুবলীগ সভাপতি হাফিজুল ইসলাম, সম্পাদক ভারপ্রাপ্ত রাফিউল ইসলামসহ কমিটির অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন। পরে সহকারী কমিশনার (ভূমি) মনজুরুল আলম এর নেতৃত্বে বিভিন্ন বাজার এবং রাস্তায় সেনাবাহিনী টহল দেয়।

ওসি আবুল কালাম আজাদ বলেন, লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে আছি। প্রয়োজন ছারা কেহ বাড়ির বাহিরে বের হলে তাকে আইনের আওতায় নেয়া হবে। কাঁচা বাজার, ওষুধ এবং জরুরী প্রয়োজনে স্বাস্থ্যবিধি অনুশরন করে বাড়ির বাহিরে বের হতে অনুরোধ জানান তিনি।

সহকারী কমিশনার (ভূমি) মনজুরুল আলম বলেন, সেনা সদস্যদের সাথে নিয়ে বিভিন্ন বাজার ও রাস্তায় অভিযান পরিচালনা করছি। সরকারী নির্দেশনা অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সুস্থ থাকতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান এসিল্যান্ড।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম বলেন, সরকারী নির্দেশনা অনুযায়ী বিধি-নিষেধ বাস্তবায়নে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা এবং মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। বৃষ্টির মধ্যে সকাল থেকে বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করি।

এ সময় মাস্ক না পরা, অপ্রয়োজনে বাড়ির বাহিরে বের হওয়া এবং দোকান খোলার অপরাধে জরিমানা করা হয়। করোনা ভাইরাস এর বিস্তার রোধ করতে সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মানার আহবান জানিয়ে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।