কুড়িগ্রাম পৌরসভার ৩ ওয়ার্ডে লকডাউন

0
13

খালিদ আহমেদ রাজা:

কুড়িগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় পৌরসভার তিনটি এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে। সোমবার (১৪ জুন) বিকেলে জেলা করোনা প্রতিরোধ কমিটির ভার্চুয়ালি এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আজ মঙ্গলবার (১৫ জুন) বিকেল ৫টা থেকে এ লকডাউন শুরু হয়েছে।

করোনাভাইরাসের ঝুঁকি মোকাবেলায় কুড়িগ্রাম পৌরসভার ৩ ওয়ার্ডে লকডাউন ঘোষণা করা হয়েছে। গত কাল সোমবার এক সভার পর এ বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্ত ঘোষণা করেছে জেলা প্র্রশাসন।

সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে কোভিড-১৯ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে জেলার সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, কুড়িগ্রাম জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব মো. জিয়াউল হাসানের সঙ্গে সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। সিদ্ধান্ত মোতাবেক পৌরসভার ২, ৩ ও ৭ নং ওয়ার্ডে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে স্থানীয় প্রশাসন। বিকেল ৫টা থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত কুড়িগ্রাম লকডাউন থাকবে।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, এক সপ্তাহ ধরে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা বেড়েছে। শনাক্তদের অধিকাংশই পৌরসভা এলাকার। সোমবার (১৪ জুন) ২৯ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের  করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৩ জনই পৌরসভা এলাকার বাসিন্দা।