“ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলো জাককানইবি কেন্দ্রীয় মসজিদের।”

0
1

এরশাদ আবির, জাককানইবিপ্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। ১২ এপ্রিল ২০২১ রোজ সোমবার দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএইচএম মুস্তাফিজুর রহমান স্থাপনাটির ভিত্তি প্রস্তর উদ্ভোদন করেন। যার চুক্তি মূল্য নির্ধারণ করা হয়েছে ৯ কোটি ২ লাখ ৬৯ হাজার ৮১৬ টাকা ৮০৪ পয়সা।

“ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলো জাককানইবি কেন্দ্রীয় মসজিদের।”

২ হাজার ২৫২ বর্গমিটার জায়গা জুড়ে তিন তলা বিশিষ্ট মসজিদটি ১২ মাসের মধ্যে বাস্তবায়ন করবেন ময়মনসিংহ সদরের ঠিকাদারি প্রতিষ্ঠান এমকোটি-এনেইচ(জেভি)।

সে সময় উপস্থিত সাধারন শিক্ষার্থী ও গণমাধ্যম কর্মী বিগত প্রকল্পের উদাহরণ টেনে নির্ধারিত সময়ে কাজ শেষ করার বিষয়ে প্রশ্ন তোলেন এবং তার জবাবে প্রকল্প পরিচালক বলেন, বিগত প্রজেক্ট গুলো অনেক বড় হওয়ায় এবং ঠিকাদারি প্রতিষ্ঠান গুলোর হাতে পর্যাপ্ত জনবল না থাকার কারনে কাজ গুলো নির্ধারিত সময়ে শেষ করা যায় নি। তবে কেন্দ্রীয় মসজিদের কাজ নির্ধারিত সময়ে শেষ হবে বলেই আশ্বাস দেন বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ঠিকাদারি প্রতিষ্ঠানটি৷

উপাচার্য তার বক্তব্যে বলেন, স্থানীয় সরকার প্রশাসন ও বিভিন্ন সরকারি দপ্তরের কারনে কাজটি করতে কমপক্ষে ১ বছর বিলম্বিত হয়েছে। তিনি তাঁর সময়ে বিভিন্ন উন্নয়নের কথা উল্লেখ করেন এবং বলেন তার সময়ে ৪টি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের সাথে সমোঝোতা চুক্তি হয়েছে, একাধিক অনুষদ বৃদ্ধি ও উচ্চ শিক্ষারও সু-ব্যবস্থা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতারা ও সাধারণ শিক্ষার্থী ছুটির আগেই নির্মাণাধীন হল গুলো তৈরি কারার ব্যপারে এবং নির্ধারিত সময়ে সুন্দর মসজিদ নির্মাণ ও যোগ্য ইমামের দাবি জানান। উক্ত দাবির পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন দাবি পূরনের ব্যাপারে আশ্বাস দেয়। উল্লেখ্য বিশ্ববিদ্যালয়ের ১০ তলা বিশিষ্ট দুইটি হল প্রায় দুবছর আগে কাজ শেষ হওয়ার কথা থাকলেও এখনো নির্মাণাধীন রয়েছে।

ভিত্তি প্রস্তর স্থাপনের সময় উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, অর্থ ও হিসাব দপ্তর পরিচালক ড. মোঃ তারিকুল ইসলাম, রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, ছাত্র পরামর্শক ড. শেখ সুজন আলী সহ বিভিন্ন অনুষদের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, গণমাধ্যমকর্মী ও সাধারণ শিক্ষার্থী।