ব্রাহ্মণবাড়িয়ায় নাশকতা : তদন্তে নামছে বিশেষজ্ঞ টিম

0
2

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. আনোয়ার হোসেন ব্রাহ্মণবাড়িয়ায় গত তিনদিন ধরে চলা ভাঙচুর ও অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আজ সোমবার (২৯ মার্চ) দুপুরে তিনি বিভিন্ন ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুলিশের এই উর্ধ্বতন কর্মকর্তা আলাপকালে জানান, গোটা শহরজুড়ে চলা ভাঙচুর ও অগ্নিসংযোগের সময় পুলিশ নিষ্ক্রিয় ছিলো না বরং তারা তাদের সাধ্যমতো চেষ্টা করে গেছে। আইনশৃঙ্খলা রক্ষায় বাইরে থেকে অতিরিক্ত পুলিশ নিয়ে আসা হয়েছে। সোমবার (২৯ মার্চ) বেলা ১১টায় আগুনে ভস্মীভূত দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

পুরো ঘটনা তদন্তের জন্য চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জাকির হোসেনকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে যে কমিটি আগামী সাত কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন দাখিল করবে বলে জানিয়েছেন ডিআইজি।

আনোয়ার হোসেন আরো বলেন, এখানে ২০টির বেশি ঘটনাস্থল রয়েছে। সবগুলো ঘটনাতেই মামলা প্রক্রিয়াধীন আছে। তদন্তের জন্য সিআইডি এবং পিবিআই’র বিশেষজ্ঞ টিম ডেকে পাঠানো হয়েছে। তারা প্রতিটি ঘটনাস্থলে গিয়ে আলামত সংগ্রহ করবে এবং সেইসাথে প্রতিটি ঘটনার মামলাগুলোও সেই বিশেষজ্ঞ টিম তদন্ত করবে।

ব্রাহ্মণবাড়িয়ার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। যানবাহন চলাচল, দোকানপাট সবকিছুই অনেকটা স্বাভাবিকভাবে চলছে

এ সময় ডিআইজির সঙ্গে চ্যানেল আইয়ের জেলা প্রতিনিধি ও বিশিষ্ট নাট্যজন মনজুরুল আলম, বাচিক শিল্পী ও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মনির হোসেন সহ ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।