প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাচ্ছেন রাণীনগরের ৪১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

0
1

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি :
আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক আগামী ২৬ এপ্রিল তৃতীয় ধাপে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন নওগাঁর রাণীনগর উপজেলার কালীগ্রাম ও বড়গাছা ইউনিয়নের আরও ৪১ ভূমিহীন ও গৃহহীন পরিবার।

রোববার দুপুরে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো।

তিনি জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় তৃতীয় ধাপে রাণীনগরের ৪১টি পরিবার পাচ্ছেন ভূমিসহ নতুন ঘর। আগামী ২৬এপ্রিল ঘরগুলো সুবিধাভোগীদের মাঝে বুঝিয়ে দেয়া হবে। দেশের অন্যান্য উপজেলার সঙ্গে ভার্চুয়ালি মাধ্যমে যুক্ত হয়ে এসব ঘর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিটি ঘরের জন্য সরকার নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২লাখ ৫৮ হাজার টাকা। দ্বিকক্ষ বিশিষ্ট এই সেমিপাকা প্রতিটি ঘরে দুটি কক্ষ, সংযুক্ত রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে। ইতোমধ্যে, ১ম পর্যায়ে ৯০টি ও ২য় পর্যায়ে ৩৩টি মোট ১২৩টি ভ’মিহীন ও গৃহহীন পরিবারকে পুর্নবাসন করা হয়েছে।

সারাদেশের ন্যায় রাণীনগরেও ৩য় পর্যায়ের ১ম ও ২য় ধাপে (৪১+৫) মোট ৪৬টি পরিবারের অনুক’লে গৃহ নির্মাণের জন্য বরাদ্দ পাওয়া গেছে তন্মধ্যে ৪১টি গৃহের নির্মাণ কাজ সম্পন্ন হওয়ায় আগামী ২৬এপ্রিল প্রধানমন্ত্রী কর্তৃক ৪১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হবে।

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের পর সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান মহোদয়ের উপস্থিতিতে সুফলভোগীদের মাঝে কবুলিয়ত দলিল, নামজারী খতিয়ান, গৃহ প্রদানের সার্টিফিকেট ও ডিসিআর তুলে দেওয়া হবে। তাই আসন্ন ঈদুল ফিতরে উপজেলার জন্য এই ৪১টি ঘর মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার।

এই উপলক্ষ্যে আগামী ২৬এপ্রিল উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সুবিধাভোগীরাসহ সকল শ্রেণি-পেশার মানুষের উপস্থিতি একান্ত ভাবে কামনা করছি।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, ভাইস চেয়ারম্যান জার্জিস হাসান মিঠু, ফরিদা বেগম, উপজেলা প্রকৌশলী শাহ মো. শহীদুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, সদর ইউপি চেয়ারম্যান চন্দনা সারমিন রুমকি, বড়গাছা ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন মাষ্টার, কালীগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুল ওহাব চান, অন্যান্য কর্মকর্তাসহ উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।