নিরাপদ সড়ক চাই’ ডুমুরিয়া কমিটির সভাপতি খান মহিদুল ইসলাম ও সম্পাদক নাজমুল হাসান বিশ্বাস

0
2

রাশিদুজ্জামান সরদার ডুমুরিয়া, খুলনা প্রতিনিধি:

খুলনার ডুমুরিয়ায় ‘নিরাপদ সড়ক চাই’ ডুমুরিয়া উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি। গত মঙ্গলবার (২৫ জানুয়ারি) থেকে আগামী ২০২২-২০২৩ সন দুই বছরের জন্য ৩৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটির অনুমোদন দেন নিরাপদ সড়ক চাই (নিসচা) চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।
১১ সদস্যের উপদেষ্টা কমিটি ও ৩৯ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। উপদেষ্টা কমিটিতে রয়েছেন, উপজেলা চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ, ভাইস চেয়ারম্যান গাজী আব্দুল হালিম,উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল ওয়াদুদ,ডুমুরিয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ওবাইদুর রহমান,অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) রঞ্জন কুমার তরফদা,ডা. প্রদীপ দেবনাথ, ইউপি চেয়ারম্যান গাজী মোঃ হুমায়ূন কবির,শেখ হেলাল উদ্দিন,মোঃ মাহাবুর রহামান গাজী,ব্যবসায়ী ও রাজনৈতিক কর্মী মোঃ নূরুণ ইসলাম,খান আনিচুর জামান।
পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি খান মহিদুল ইসলাম, সহ-সভাপতি গাজী আব্দুল আজিজ,শাহেন শরীফ রায়হান,আব্দুল হালিম মুন্না।

সাধারণ সম্পাদক নাজমুল হাসান বিশ্বাস,সহ-সাধারণ সম্পাদক শেখ আসাদুজ্জামান মিন্টু,সোহাগ খান,শেখ ওমর ফারুক, কোষাধ্যক্ষ
জুয়েল বিশ্বাস,সাংগঠনিক সম্পাদক
মোক্তার হোসেন,দুর্ঘটনা অনুসন্ধান সম্পাদক
জাহাঙ্গীর আলম,দপ্তর সম্পাদক
সবুজ কুমার দাশ,প্রচার সম্পাদক আরিফুজ্জামান নয়ন,প্রকাশনা সম্পাদক মোঃ সজিবুল ইসলাম,
আইন বিষয়ক সম্পাদক শেখ বোরহান হোসেন,সাংস্কৃতিক সম্পাদক তুষার কান্তি,সমাজ কল্যাণ ও ক্রিড়া বি এম তহিদুল ইসলাম,যুব বিষয়ক সম্পাদক
সাব্বির হোসেন বাপ্পি ও মহিলা বিষয়ক সম্পাদক
শিলা রানী মন্ডল কে মনোনীত করা হয়েছে।
এছাড়াও কার্যকরী পরিষদ সদস্য হিসেবে, প্রনব কুমার দাস,শ্যামল কুমার দাস,মোঃ আব্দুল কুদ্দুস,নজরুল গোলদার,সরদার সরিফুল ইসলাম,নিপা মোনালিসা রিপা,বোরহান খান,শরিফুল ইসলাম সরদার,মেহেদী হাসান সুমন,নিতা রানী বিশ্বাস,পূর্ণিমা রানী দাশ,আফজাল হোসেন,সরদার বাদশা,আব্দুর রহমান ব্যাপারী,সোহেল গাজী,মোল্যা রাফসানুজ্জামান,তাজিমুল ইসলাম সোহেল,সাজু বিশ্বাস,আব্দুল জলিল মোল্যা,মুজাহিদুল ইসলাম সেতু কে মনোনীত করা হয়েছে।

প্রসঙ্গত, দেশব্যাপি ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা নিরসনে সামাজিক সচেতনতা সৃষ্টির মাধ্যমে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবীতে ১৯৯৩ সালে চিত্রনায়ক ইলিয়াছ কাঞ্চনের নেতৃত্বে “নিরাপদ সড়ক চাই (নিসচা)” প্রতিষ্ঠিত হয়। নিসচা’র আন্দোলনের প্রেক্ষিতে ২০১৮ সাল থেকে প্রতিবছর ২২ অক্টোবর সারাদেশে পালিত হয়ে আসছে নিরাপদ সড়ক দিবস।উল্লেখ্য, সংগঠনটি জাতিসংঘেও প্রশংসিত হয়েছে। তারই স্বীকৃতি হিসেবে চিত্রনায়ক ইলিয়াছ কাঞ্চনকে “একুশে পদক” সম্মাননা প্রদান করা হয়।