বেড়াবাড়ী কেন্দ্রীয় জামে মসজিদের উদ্ভোধন

0
8

রাজীব প্রধান, শ্রীপুর প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুর উপজেলাধীন, গোসিংগা ইউনিয়নের বেড়াবাড়ী গ্রামে শুভ উদ্ভোদন হয় বেড়াবাড়ী কেন্দ্রীয় জামে মসজীদ। জমীদাতা মৃত হাজী আলীম উদ্দিন প্রধান, বাস্তবায়নে এমদাদুল হক প্রধান।

এ সময় উপস্থিত ছিলেন গাজীপুর জেলা ৩ আসনের মাননীয় সাংসদ, উঠান বৈঠকের রুপকার, মাদক ও অন্যায়ের বিরুদ্ধে আপসহীন নেতা, জননেতা ইকবাল হোসেন সবুজ এমপি। শ্রীপুর উপজেলা পরিষদদের সম্মানিত চেয়ারম্যান, এডঃ শামসুল আলম প্রধান, বীর মুক্তিযুদ্ধা ও সাবেক চেয়ারম্যান নূরুমাষ্টার ফকির গোসিংগা ইউনিয়ন পরিষদ,গোসিংগা ইউনিয়ন আওয়ামিলীগ সাধারণ সম্পাদক শাহীন মোড়ল,বীর মুক্তিযুদ্ধা হাবিবউল্লাহ ফকির,সাবেক জিএস ও আওয়ামী লীগ নেতা আসাদ প্রধান সহ আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতা কর্মীরা ও এলাকাবাসী।

আধুনিক ও মানবিক শহর গড়ার কারিগর ইকবাল হোসেন সবুজ ( এমপি) বিভিন্ন বিষয় আলোচনার এক পর্যায়ে মসজিদ নির্মান ও তার ফজিলত সম্পর্কে আলোচনা করেন। তিনি বলেন সমগ্র মুসলিম উম্মাহর কাছে অত্যান্ত প্রিয় ও মর্যাদাপূর্ণ স্থান মসজিদ। মসজিদ আল্লাহর ঘর। পবিত্র কোরআনে বর্ণিত রয়েছে, মসজিদ মূলত আল্লাহর ঘর।’ (সুরা জিন : ১৮)। রাসুল (সা.) বলেন, ‘আল্লাহর কাছে সর্বোত্তম জায়গা মসজিদ, আর সবচেয়ে নিকৃষ্ট জায়গা বাজার।’ (মুসলিম : ১৫৬০)। তাই মসজিদের সঙ্গে মুসলিম উম্মাহর হৃদয় ও আত্মার সম্পর্ক। আল্লাহর ঘর মসজিদ নির্মাণ, মেরামত, সংস্কার এবং এতে দান-সাহায্য করা মুসলিমদের কাছে অত্যন্ত আবেগ ও গৌরবের বিষয়। তাই তো পৃথিবীজুড়ে হাজারো লাখো দৃষ্টিনন্দন মসজিদ গড়ে উঠেছে মুসলিমদের স্বতঃস্ফূর্ত দানকৃত অর্থ-সম্পদে। আল্লাহ এর জন্য পুরস্কারও ঘোষণা করেছেন। হাদিসে এসেছে, রাসুল (সা.) বলেন, ‘যে ব্যক্তি আল্লাহর জন্য মসজিদ নির্মাণ করল, আল্লাহ তার জন্য জান্নাতে ঘর নির্মাণ করবেন।’ (মুসলিম : ১২১৮; শুয়াবুল ঈমান : ২৯৩৯) মসজিদ নির্মাণ করাকে হাদিসে সদকায়ে জারিয়া, অর্থাৎ চলমান সদকা হিসেবে অভিহিত করা হয়েছে। মসজিদ নির্মাণের জন্য দান করলে, যতদিন এই মসজিদে মানুষ ইবাদত বন্দিগী করবে ততদিন এর সওয়াব (কবরে বসেও) বান্দা পেতে থাকবেন। মসজিদ নির্মাণের পাশাপাশি মসজিদে ফ্যান দেওয়া, লাইট ব্যবস্থা করা কিংবা মসজিদের এসি ইত্যাদি ব্যবস্থা করে দিলেও এ সওয়াব পেতে থাকবে দানকারী। সর্বশেষ সবার মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়।