বিনামূল্যে ২০০জনের রক্তের গ্রুপ নির্ণয় করলো নারায়ণগঞ্জ-৯৯ হেল্পমেটস

0
0

সোহেল আহমেদ ভূঁইয়া, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি:

রক্ত দিন, জীবন বাঁচান। স্লোগানকে সফল করার লক্ষ্যে আজ নারায়ণগঞ্জ এর ভূইগড় এলাকায় নারায়ণগঞ্জ-৯৯ হেল্পমেটস ২০০ জনকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে দিলো। ভূইগড় জোড় পুকুরপাড় মসজিদ গলিতে অবস্থিত রেইমেন্ট এম্বেলিশমেন্ট এর আয়োজনে আজকের রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম সম্পর্ন করা হয়। এলাকার লোকজনের মাঝে অনেক সাড়া পাওয়া গেছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির এম,ডি মোঃ হানিফ রানা। তিনি জানালেন, এমন একটি সুন্দর কাজে তার প্রতিষ্ঠান পাশে থাকতে পারার জন্য নারায়ণগঞ্জ-৯৯ হেল্পমেটস এর সকলকে ধন্যবাদ জানান। রক্ত দিতে আসা মানুষদের সাথে কথা বললে তারা জানালো, এমন একটি কাজ করায় তারা অনেক উপকৃত হয়েছে এমনকি তারা অল্প সময়ের মধ্যেই রক্তের গ্রুপ জানতে পেরেছে। রক্ত নির্ণয় কর্মসূচিতে কারিগরি সহায়তা দিয়েছে হোসাইনী নগর ফ্রেন্ডস ক্লাব। হোসাইনী নগর ফ্রেন্ডস ক্লাবের প্রতিষ্ঠাতা সোহেল রানা জানালেন আজকের ক্যাম্পেইনসহ আগামী সকল ক্যাম্পেইনে তাদের সংগঠন সর্বদা প্রস্তুত। নারায়ণগঞ্জ-৯৯ হেল্পমেটস এর পক্ষ থেকে বলা হয়েছে তাদের লক্ষ্য মাত্রা ১০০০ জনের উপর তারা রক্তের গ্রুপ খুঁজে বের করবে। কেননা বর্তমানেও রক্ত সল্পতার জন্য এখনো দেশে অনেক মানুষ মারা যাচ্ছে। তাদের প্রচেষ্টায় যদি একটি মানুষকে তারা বাঁচাতে পারে সেটাই হবে তাদের স্বার্থকতা। আজকের এই রক্তের গ্রুপ নির্ণয় এ তারা ৪জন নেগেটিভ ডোনার খুঁজে বের করেছেন।
সকাল ৯টা থেকে বেলা ১২ঃ৩০ পর্যন্ত কার্যক্রম চলে। এতে আমন্ত্রিত মেহমান ছিলেন নারায়ণগঞ্জ এর নানান জায়গা থেকে আগত বন্ধুগন। তাদের মধ্যে ছিলেন নির্বাচন কমিশনের মোঃ বিল্লাল হোসেন, সমাজসেবক এডঃ আতাউর রনি, রক্তযোদ্ধা জনি আহমেদ, মোঃ গিলান, মোঃ মাসুদ রানা, মোঃ রফিক বেপারী, সোহেল রানা, হানিফ রানা, সোহেল আহমেদ ভূঁইয়া, মোঃ মনিরুল, মোঃ বাবুল হোসেন, কাব্য সোহেল, মোঃ নাঈম, কাজী সোহাগ, সুমন প্রমুখ।
এরপর রেইমেন্ট এম্বেলিশমেন্ট এর পক্ষ থেকে হোসাইনী নগর ফ্রেন্ডস ক্লাবকে সম্মাননা স্বারক দেওয়া হয়। অপরদিকে হোসাইনী নগর ফ্রেন্ডস ক্লাব সম্মাননা সার্টিফিকেট প্রদান করেন রেইমেন্ট এম্বেলিশমেন্ট, রক্তযোদ্ধা জনি আহমেদ ও নারায়ণগঞ্জ-৯৯ হেল্পমেটস কে।