ডুমুরিয়ায় দলিল লেখকদের প্রশিক্ষণ

0
1

রাশিদুজ্জামান সরদার, ডুমুরিয়া খুলনা প্রতিনিধি:

মঙ্গলবার ডুমুরিয়া উপজেলার শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডুমুরিয়া সাব-রেজিস্ট্রার কর্তৃক একদিনের এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।সভায় ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মো.আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা জেলা রেজিস্ট্রার দ্বীপক কুমার সরকার।
প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ডুমুরিয়া উপজেলা সাব-রেজিস্ট্রার মোঃ শহিদুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডুমুরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মামুনুর রশিদ।
বক্তব্য রাখেন অফিস সহকারী মোঃ মাহাবুর রহমান, তাসলিমা বেগম, মোঃ আলমগীর হোসেন, মোঃ হাবিব ও তপন তরফদার।
ডুমুরিয়া উপজেলা সাব-রেজিস্ট্রার কার্যালয় দলিল লেখক সমিতির সভাপতি মোঃ নুরুল ইসলাম সাইদার, সাধারন সম্পাদক শফিকুল ইসলাম মোল্লা, দলিল লেখক রনকুল ইসলাম, মোঃ ফারুক হোসেন খান, মোজাম্মেল হোসেন খান, মোঃ সেলিম খান, আব্দুস সাত্তার মোল্লা, প্রশান্ত কুমার, ইনসাফ হোসেন প্রমুখ। আলী প্রমুখ।
ডুমুরিয়া সাব-রেজিস্ট্রি অফিসে সার্টিফাইড ডকুমেন্ট রাইটারদের দক্ষতা বৃদ্ধি এবং ক্লায়েন্টদের সেবা বৃদ্ধির লক্ষ্যে ডকুমেন্ট রাইটার ওয়ানডে ট্রেনিং ওয়ার্কশপ-২০২২ অনুষ্ঠিত হয়েছে। এটি কোনো সরকারি চাকরি নয় বা দলিল লেখকরা সরকারি কর্মচারী নন।

দলিল লেখার সাধারণ নিয়ম-কানুন জানার পর দলিল রেজিস্ট্রার জনগণের প্রয়োজনে দলিল লেখাসহ বিভিন্ন কাজ করে থাকেন এবং এর বিনিময়ে সংশ্লিষ্ট জেলার জেলা রেজিস্ট্রারের কাছ থেকে সনদপত্র নিয়ে তাদের কাছ থেকে প্রাপ্ত ফি আদায় করেন।