টেঙ্গারচর ঐতিহ্যবাহী খেলার মাঠ পরিচালনা ও রক্ষণাবেক্ষণ কমিটির ওপেন হাউজ

0
4

খায়রুল ইসলাম হৃদয়. গজারিয়া-মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলার টেংগারচর ইউনিয়নের তথা টেংগারচর গ্রামের ঐতিহ্যবাহী খেলার মাঠ সংস্কার প্রসঙ্গে এক আলোচনা সভা করেন উক্ত মাঠ কমিটি।তথ্য মতে, টেংগারচরের ঐতিহ্যবাহী খেলার মাঠটি প্রায়৪০০ বছর যাবত টেংগাচরের ঐতিহ্য বহন করে আসিতেছে।

আজ রোজ শুক্রবার ৬মে বাদ আসর নামাজের পর, টেংগারচর খেলার মাঠ পরিচালনা ও রক্ষণাবেক্ষণ কমিটির উদ্যোগে গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং গ্রামের যুবসমাজকে সাথে নিয়ে মাঠ সংস্কার, রক্ষাণাবেক্ষণ ও মাঠ ভরাট এবং সীমানা প্রাচীর নির্ধারণ প্রসঙ্গে আলোচনা সভার আয়োজন করেন,মাঠ রক্ষনাবেক্ষন ও পরিচালনা কমিটি।

বিগত দুই বছর যাবত করোনা প্রাদুর্ভাবের কারণে মাঠের সেরকমভাবে বড় কোন খেলাধুলার আয়োজন কিংবা খেলাধুলা করা হয়নি। সে কারনে মাঠের তেমন কোনো সংস্কার হয়নি । মাঠের পশ্চিম পাশ ভেঙ্গে গেছে,সে পাশের সীমানা নির্ধারণ, মাঠ ভরাট,এবং চতুরপাশ সীমানা নির্ধারণ করা হবে সে প্রসঙ্গে আলোচনা সভার আয়োজন করেন মাঠ পরিচালনাও রক্ষনাবেক্ষন কমিটি।

আলোচনা সভায় উপস্থিত থেকে সভার সভাপতিত্ব করেন,আল আমিন মোল্লাহ,আরো উপস্থিত ছিলেন মাঠ কমিটির উপদেষ্টা এবং সাবেক সভাপতি আলহাজ্ব ইসহাক আলী,সে সময় আরো উপস্থিত ছিলেন,সাধারণ সম্পাদক আরিফ হোসেন সহ কমিটির অন্যান্য সদস্য গ্রামের যুবসমাজ এবং গ্রামের মেম্বার গন সহ নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।

মাঠ পরিচালনা ও রক্ষনাবেক্ষন কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক আমাদের জানান,টেংগারচরের ঐতিহাসিক প্রায় ৪০০বছরের পুরাতন খেলার মাঠ এক শ্রেণির কুচক্রী মহল জবর দখল করিতে সংক্রয় হয়ে উঠেছে।আমাদের প্রাণের স্পন্দন,এ মাঠ রক্ষার্থে আমরা কমিটির সদস্য সহ মাঠ রক্ষার্থে গ্রামের সকলে বদ্ধপরিকর।তারা জানান, মাঠ রক্ষার্থে তারা গ্রামবাসী যে কোনো অপশক্তির বিপক্ষে রুখে দাঁড়াতে সর্বদা প্রস্তুত।