মোংলায় তেলের ট্যাংকারে আগুন, হতাা হত ২

0
0

আবুল হাসান, মোংলা প্রতিনিধি: মোংলায় ওটি সি লিংক নামক একটি তেলের ট্যাংকারে আগুন লেগে দগ্ধ হয়ে এক নাবিক নিহত এবং অপর একজন গুরুতর আহত হয়েছেন। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণ আনে বন্দরের ফায়ার সার্ভিস।

মোংলায় তেলের ট্যাংকারে আগুন, হতাহত ২
মোংলায় তেলের ট্যাংকারে আগুন, হতাহত ২

আহত নাবিকদের প্রথমে বন্দর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরে তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করলে একজন মারা যায়। তবে তেলের ট্যাংকারের তেমন ক্ষতি হয়নি বলে জানা গেছে।

 

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার ফকর উদ্দিন জানান, চট্টগ্রাম থেকে মেঘনা পেট্রোলিয়াম কর্পোরেশন মোংলা ডিপোর তেল বহন করে ওটি সি লিংক নামক ট্যাংকারটি দুপুর দেড়টার সময় বন্দর জেটি সংলগ্ন মেঘনা ডিপোর জেটিতে ভেড়ার সময় আগুন লাগার ঘটনা ঘটে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে বন্দরের ফায়ার বিভাগের কর্মিরা ট্যাংকারটিকে বন্দর জেটির অপর প্রান্তে নিরাপদ স্থানে নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তেলবাহি জাহাজের তেমন ক্ষতি হয়নি বলে জানান বন্দরের ওই কর্মকর্তা।

 

তবে ইঞ্জিন রুমে থাকা ট্যাংকারের দুই নাবিক আগুনে পুড়ে দগ্ধ হন। আহত দুই জনকে মোংলা বন্দরের ফায়ার কর্মিরা উদ্ধার করে বন্দর হাসপাতালে নিয়ে আসেন। সেখানে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। অতিরিক্ত পুড়ে যাওয়ার কারণে তাদের শারীরিক অবস্থা অবনতি হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে মোহাম্মদ আলী ওরফে লাল মিয়া (৫২) মারা যান। তার বাড়ি ঢাকার ফতুল্লায়।

 

অপর নাবিক মোঃ ইয়াসিন (৫০) খুমেক হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন। তার পিতার নাম সুলতান আহম্মেদ পাটোয়ারি, বাড়ি ফেনীর ছাগলনাইয়া থানায়। মোঃ ইয়াসিনের শরীরের ৯০ শতাংশ আগুনে পুড়ে গেছে বলে জানান মোংলা বন্দর হাসপাতালের প্রধান চিকিৎসক মোঃ আব্দুল হামিদ। তার অবস্থা  আশঙ্কাজনক।