কুড়িগ্রামে অর্ধশতাধিক কর্মজীবী মানুষেকে ফিরিয়ে দিলো

0
3

খালিদ আহমেদ রাজা: ঈদের ছুটি শেষ। তাই পরিবারের সঙ্গে ঈদ করে কুড়িগ্রামসহ উত্তরাঞ্চলের কর্মজীবী মানুষ ঢাকায় ফিরতে শুরু করেছেন। করোনা ঝুঁকি নিয়েই বাস-ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস ও পিকআপে গাদাগাদি করে ঢাকামুখী হতে শুরু করেছেন তারা।

করোনা সংক্রমণ রোধে চলমান লকডাউনে ঢাকায় কাজ না থাকার কারণে দুর্ভোগ মাথায় নিয়েই বাড়ি ফিরেন। আবার অনেকের অফিস বন্ধ হয়ে যাওয়ায় পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে গ্রামে ছুটে আসেন। আর এসব জেলা-উপজেলা শহর ও গ্রামাঞ্চলের ওইসব মানুষ ঢাকায় কর্মস্থলে ফিরতে শুরু করেছেন।

এই দিকে কুড়িগ্রাম সদর ধরলা ব্রিজে অর্ধশতাধিক যাত্রী সহ একটি মালবাহী ট্রাক ভ্যান আটক করেছে পুলিশ, তারা নাগেশ্বরী থেকে ঢাকার উদ্দেশ্যে গোপনে রওনা দেওয়ার চেষ্টা করে।পরে জেলা পুলিশ সুপারের নির্দেশে লকডাউন কার্যকর করার নিমিত্তে প্রাইভেট যানবাহন ব্যতীত সকল প্রকার গণপরিবহন চলাচলে বিধিনিষেধ পালনে গণপরিবহন গুলোকে ফিরিয়ে দেয়া হচ্ছে।

এস আই আব্দুল কাদের বলেন, সোমবার সকাল থেকে রাত পর্যন্ত কুড়িগ্রামের বিভিন্ন জায়গা থেকে রাজধানীর উদ্দেশে রওনা দেওয়া অর্ধশতাধিক বাস, ট্রাক, মাইক্রোবাস আটকে দেওয়া হয়। এরপর যে যেখান থেকে ছেড়ে এসেছিল, সেখানেই ফেরত পাঠানো হয়েছে। যাত্রী নিয়ে কোনো বাস ঢাকায় ঢুকতে দেওয়া হবে না।

যাত্রীরা বলেন, বছরের দুটি ঈদে বাড়িতে আসি। এছাড়া বাড়িতে আসা হয় না। বাবা-মা ও পরিবারের সদস্যদের সঙ্গে দেখাও হয় না। সব সময় তাদের জন্য মন কাঁদে। বছরের দুই ঈদে ভোগান্তি নিয়েই বাড়িতে ছুটে আসি।