আত্রাইয়ে স্বাস্থ্যবিধি মেনে এসএসসি পরীক্ষা শুরু

0
6

তপন কুমার সরকার, আত্রাই(নওগাঁ) প্রতিনিধি: দীর্ঘ করোনা মহামারির প্রভাব কাটিয়ে সরকারী নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে নওগাঁর আত্রাইয়ে ১ হাজার ২ শত তেষট্টি জন এসএসসি পরীক্ষার্থী সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা দিয়েছে। তবে অনুপস্থিত ৪৭ পরীক্ষার্থীর মধ্যে সিংহভাগ ছাত্রী এবং করোনা মহামারির মধ্যে চুপিসারে বিয়ে হয়ে সংসার জীবনে আবদ্ধ হয়েছে বলে জানা গেছে।
জানা যায়, উপজেলার আহসানগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২শত সাতাশির মধ্যে ৬ জন, আত্রাই বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১ শত আটাশির মধ্যে ৩ জন, আত্রাই উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪ শত সাতাশের মধ্যে ৬ জন, আত্রাই দলিল লেখক মাদ্রাসা কেন্দ্রে ২ শত দশের মধ্যে চৌদ্দ এবং আত্রাই কারিগরি মহাবিদ্যালয় কেন্দ্রে ১ শত আটানব্বই এর মধ্যে ১৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। পরীক্ষা কেন্দ্রের মূল ফটকের ভিতরে হাত ধোয়া, হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক বিহিন শিক্ষার্থীদের মাস্ক দেয়ার ব্যবস্থা রাখতে দেখা গেছে। অভিভাবকরা তাদের সন্তানদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিয়ে কেহ দুরে বসে থাকতে আবার কাউকে বাড়ীতে ফিরে যেতে দেখা গেছে। মনোরম পরিবেশে শান্তিপূর্ণভাবে পরীক্ষা দিতে পেরেছে বলে পরীক্ষার্থীরা জানায়। তবে দীর্ঘ দিন পর পরীক্ষা হওয়ায় বহুনির্বাচনী প্রশ্নপত্র বুঝে উত্তর দিতে সময়ের স্বল্পতা হয়েছে বলে কিছু কিছু শিক্ষার্থী জানায়।
আত্রাই উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শণকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ইকতেখারুল ইসলাম সাংবাদিকদের বলেন, উপজেলার পাঁচটি পরীক্ষা কেন্দ্রে সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি সংক্রান্ত সমস্ত নিয়ম পালন করা হয়েছে। এসময় পরীক্ষা শুষ্ঠু, সুন্দর এবং শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তিনি।