“আগামীত শখ হাসিনার নতত্ব ভয়ভীতি ও বষম্যহীন আত্রাই-রাণীনগর গড়ত চাই” …..মুক্তিযাদ্ধা নওশর আলী

0
5

আওরঙ্গজব হাসন রাবী, ষ্টাফ রিপার্টার: নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসন থক আগামী জাতীয় নির্বাচন আওয়ামীলীগর মনানয়ন প্রত্যাশী ও রাজশাহী মহানগর আওয়ামীলীগর সহ-সভাপতি বীরমুক্তিযাদ্ধা মা. নওশর আলী বলছন আগামীত সুযাগ পল আমি মানবিক প্রধানমন্ত্রী শখ হাসিনার নতত্ব এক সময়র রক্তাক্ত জনপদ হিসব খ্যাত আত্রাই ও রাণীনগর উপজলাক একটি ভয়ভীতি, স্বজনপ্রীতি ও দলীয় বষম্যহীন এক আদর্শ অঞ্চল হিসব গড় তুলত চাই। জীবনর মায়া ত্যাগ কর জাতির পিতা বঙ্গবন্ধুর ডাক সাড়া দিয় ২১বছর বয়স এই লাল সবুজর দশটাক পরাধীনতার হাত থক রক্ষা করত যুদ্ধ ঝাঁপিড় পড়ছিলাম।

এমন বষম্য আর স্বজনপ্রীতিত ভরা আত্রাই-রাণীনগর দখত এই দশক স্বাধীন করিনি। অনকবার মত্যুক অনক কাছ থক দখছি। চাখর সামন পাক-বাহিনীর বুলটর আঘাত ক্ষতবিক্ষত সহযাদ্ধাদর বুকর তাজা রক্ত বাংলার জমিন রক্তিম হত দখছি এমন অন্যায়, অনিয়ম, দুর্নীতিত ভরা বঙ্গবন্ধুর স্বপ দখা লাল সবুজর বাংলাদশ গড়ত নয়। কি সঠিক মানুষর হাত শাসনভার না থাকার কারণ এখনাও আমরা বঙ্গবন্ধুর স্বপর বাংলাক বির্নিমাণ করত পারিনি। নানা বষম্যর কারণ এখনা আমরা বঙ্গবন্ধুর আদর্শক বাংলার প্রতিটি ঘর ঘর পছ দিত পারিনি। তাই আগামী জাতীয় নির্বাচন যদি আমাক একবারর জন্য উনয়নর প্রতিক নকার দায়িত্ব দওয়া হয় তাহল আমি আরকবার জীবন বাজি রখ এই অঞ্চলক নতুন কর বঙ্গবন্ধুর স্বপর ভদাভদহীন সাম্যর প্রাচীর মাড়ানা মুক্তিযুদ্ধর পক্ষর এক আদর্শ অঞ্চল হিসব গড় তুলত চস্টা করবা যখান থাকব না কান দখলবাজী, রাহাজানি, হানাহানি আর উনয়নর নাম লুটপাট।

বহস্পতিবার নিজ গ্রাম ৭৩ তম জন্মদিন উপলক্ষ্য উপজলার গানা ইউনিয়নর পঞ্চগ্রাম (বড়বড়িয়া, বিজয়কাদি, খাজুরিয়া পাড়া, গাবিদপুর ও চকবলারাম গ্রাম) এলাকাবাসীর আয়াজন প্রদান করা গণসংবর্ধনা অনুষ্ঠান প্রধান অতিথি হিসব তিনি এই কথাগুলা বলন। এদিন বিকল বিজয়কাদী প্রাথমিক বিদ্যালয় মাঠ পঞ্চগ্রাম কর্তক আয়াজিত গণসংবর্ধনা অনুষ্ঠান বীর মুক্তিযাদ্ধা মা. নওশর আলীক রাজনতিক, সামাজিক ও সুধি সমাজর পক্ষ থক ফুলল শুভছা, জাতীয় পতাকা ও স্বর্ণর নকা উপহার দিয় বরণ কর নয়া হয়।

এরপর বঙ্গবন্ধু ও তার পরিবারর শহীদ হওয়া সকল সদস্যসহ দশর তর জীবন দানকারী সকল শহীদদর সম্মান এক মিনিট নিরবতা পালন করা হয়। পর জন্মদিনর কক কাটার পর এক আলাচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় গানা ইউনিয়ন আওয়ামীলীগর যুগ্ম সাধারণ সম্পাদক গালাম বায়জিদ নানুর সঞ্চালনায় ও আব্দুস সাত্তারর সভাপতিত্ব আরা উপস্থিত ছিলন বিশিষ্ট শিল্পপতি আব্দুল বারি, জলা আওয়ামীলীগর সাবক সহ-সভাপতি ও প্রবীণ শিক্ষক গিয়াস উদ্দীন খাঁন, উপজলা আওয়ামীলীগর সাবক কাষাধ্যক্ষ মাফাজ্জল হাসন, উপদষ্টা মন্ডলীর সাবক সিনিয়র সদস্য আব্দুর রহমান, জলা আওয়ামীলীগর সাবক আইন বিষয়ক সম্পাদক এ্যাড: পিষুস কুমার সরকার, উপজলা যুবলীগর সহ-সভাপতি আখরুজ্জামান উজ্জল, রাজশাহী মহানগর ছাত্রলীগর সাবক সদস্য ফজল রাবী শুভ, উপজলা ছাত্রলীগর সাবক নতা আল্লামা ইকবাল ইংরজ ও কাজী এমদাদুল হক মিঠু, উপজলা ছাত্রলীগর সহ সভাপতি সুমন মাহমুদ, উপ গ্রনা ও প্রকশনা সম্পাদক রুকুনুজ্জামান রাবি সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলন।