“প্রতিষ্ঠার তৃতীয় বর্ষবরণ সফলভাবে পালিত হলো জাককানইবি প্রেসক্লাবের।“ 

0
5

মোঃ এরশাদ, জাককানইবি প্রতিনিধি, ১১ই মে, ২০২১। প্রতিষ্ঠার তৃতীয় বর্ষে পা রাখলো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যমকর্মীদের সংগঠন জাককানইবি প্রেসক্লাব। ‘ঐক্যে মোরা, সত্যের পথে’ স্লোগানে সত্য প্রকাশে অবিচল থাকার প্রত্যয় নিয়ে ২০১৯ সালের ৯ই মে আত্মপ্রকাশ করে সংগঠনটি।

“প্রতিষ্ঠার তৃতীয় বর্ষবরণ সফলভাবে পালিত হলো জাককানইবি প্রেসক্লাবের।“ 
“প্রতিষ্ঠার তৃতীয় বর্ষবরণ সফলভাবে পালিত হলো জাককানইবি প্রেসক্লাবের।“

সাংবাদিকতায় নিজেদের মেধা, শ্রম, দক্ষতাকে কাজে লাগিয়ে দেশের বিভিন্ন জাতীয় পত্রিকা ও অনলাইন মিডিয়াতে কাজ করে যাচ্ছেন প্রেসক্লাবের কর্মীরা। তাছাড়া ক্যাম্পাসের তাৎক্ষনিক সব খবরাখবর সরবরাহের মাধ্যম সাংগঠনিক কার্যক্রম অব্যাহত রেখেছে সাংবাদিকদের এ সংগঠনটি।

তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে সংগঠনের সভাপতি ও দৈনিক আমার সংবাদের প্রতিনিধি হাবিবুল্লাহ আল মারুফ বলেন, ‘সত্য প্রকাশে অবিচল থাকার প্রত্যয়ে কিছু উজ্জীবিত তরুণদের হাত ধরেই ২০১৯ সালের ৯ মে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ঐতিহাসিক এই দিনে যাত্রা শুরু করে জাককানইবি প্রেসক্লাব।

জাককানইবি প্রেসক্লাব ক্যাম্পাসের ভাবমূর্তি অক্ষুন্ন রেখে বস্তুনিষ্ঠতা বজায় রেখে প্রশাসনের জবাবদিহিতা নিশ্চিত, শিক্ষার্থীদের অধিকার নিশ্চিতসহ নানাবিধ গুরুত্বপূর্ণ বিষয়ে সংবাদ প্রকাশ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।’

তিনি নিশ্চিত করেন সকল বাধাবিপত্তি পেরিয়ে প্রেসক্লাব এগিয়ে যাবে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৯ই মে সন্ধ্যা সাড়ে ৭টায় জাককানইবি প্রেসক্লাবের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে সরাসরি অনুষ্ঠিত হয় ‘’একবিংশ শতাব্দীতে গণমাধ্যম” বিষয়ে বিশেষ টকশো।

টকশোতে প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি) – এর মহাপরিচালক জাফর ওয়াজেদ এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন দ্য ডেইলি স্টার পত্রিকার ফ্রিল্যান্স রিপোর্টার শরিফুল হাসান।

আজ ১১ই মে ‘তারুণ্যে বিশ্ববিদ্যালয় ও প্রেসক্লাব; অগ্রগতির পথচলায় ৯ই মে’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত সরাসরি হয় জাককানইবি প্রেসক্লাবের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ এ এইচ এম মোস্তাফিজুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডঃ উজ্জ্বল কুমার প্রধান সহ ভারপ্রাপ্ত রেজিষ্টার কৃষিবিদ ডঃ হুমায়ুন কবীর।

সঞ্চালক এবং জাককানইবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বায়েজিদ হাসানের বিভিন্ন প্রশ্নের জবাবে অতিথিরা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন এবং প্রেসক্লাবের সার্বিক সফলতার কথা বলেন। অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ডঃ এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয়ের সংবাদকর্মীদের ইতিবাচক সংবাদে গুরুত্ব দেওয়ার আহ্বান জানান।